চুয়াডাঙ্গায় বিভিন্ন ইউনিয়নে বিএনপির সম্মেলন অব্যাহত

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় বিভিন্ন ইউনিয়নে বিএনপির সম্মেলন অব্যাহত রয়েছে। গতকাল মঙ্গলবার চুয়াডাঙ্গা সদর উপজেলার পদ্মবিলা, মোমিনপুর ও আলমডাঙ্গার বাড়াদী ইউনিয়নের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে তিনটিতে প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপির সদস্য সচিব মো. শরীফুজ্জামান শরীফ। সম্মেলনে পদ্মবিলা ইউনিয়নে প্রত্যক্ষ ভোটে হিমু সভাপতি ও কাজল সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। মোমিনপু ইউনিয়নে শেখন বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হলেও সালাম ভোটে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। এছাড়া আলমডাঙ্গার বাড়াদীতে বকুল সভাপতি শুকুর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা বিএনপির সদস্য সচিব মো. শরীফুজ্জামান শরীফ। বিশেষ অতিথি ছিলেন জেলা বিএনপির সদস্য মো. সিরাজুল ইসলাম মনি, মো. নজরুল ইসলাম, মির্জা ফরিদুল ইসলাম শিপলু, মো. মনিরুজ্জামান লিপ্টন, আবুল কালাম আজাদ, জেলা যুবদলের সাধারণ সম্পাদক সাইফুর রশীদ ঝন্টু, সাংগঠনিক সম্পাদক রাজীব খান, জেলা জাসাসের সাধারণ সম্পাদক সেলিমুল হাবিব সেলিম, জেলা ছাত্রদলের সহসভাপতি মতিউর রহমান মিশর, শরিফুল ইসলাম ছোটন, সাধারণ সম্পাদক মোমিন মালিতা, সিনিয়র যুগ্ম সম্পাদক জুয়েল মাহমুদ, জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক আমান উল্লাহ আমান, সাইমুম আহমেদ ইকবাল, চুয়াডাঙ্গা পৌর ছাত্রদলের সদস্য সচিব মাজেদুল আলম মেহেদী পৌর বিএনপি নেতা হাবিবুল্লাহ জোয়ার্দ্দার ছটি, সদর উপজেলা যুবদলের আহ্বায়ক এমএইচ মোস্তফা ও চুয়াডাঙ্গা পৌর যুবদলের যুগ্ম আহ্বায়ক অপু মালিক, জেলা ওলামা দলের সদস্য সচিব মো. আনোয়ার হোসেন প্রমুখ। সম্মেলনের প্রধান অতিথি শরীফুজ্জামান শরীফ বলেন, আমার ওপর অর্পিত দায়িত্ব পালনে আমি এতটুকুও আপস করবো না। যে পরিস্থিতিই সৃষ্টি হোক না কেনো সংগঠনকে ঐক্যবদ্ধ করে নির্বাচন ও আন্দোলন উপযোগী করে গড়ে তুলতে আপনাদের আমি পাশে চাই। যারা বিভেদ তৈরি করে সংগঠনকে দুর্বল করতে চায় তাদের সম্পর্কে সচেতন থাকবেন বলে আমি বিশ্বাস করি। তিনি আরও বলেন, তৃণমূলের নেতাকর্মীদের সকল নৈতিক দায়িত্ব জেলা বিএনপির, আমরা সাধ্যমতো চেষ্টা করি আপনাদের মামলা, হামলায় পাশে থেকে অভিভাবকসূলভ আচরণ করার। দলের দুঃসময়ে যারা নিবেদিত ভূমিকা পালন করছেন দলের কাছ থেকে আপনারা নিশ্চয়ই প্রতিদান পাবেন।
জেলা বিএনপি এক প্রেসবিজ্ঞপ্তিতে জানিয়েছে, চুয়াডাঙ্গা সদর উপজেলার পদ্মবিলা ইউনিয়ন বিএনপির কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার বেগনগর কিন্ডারগার্টেনে দুপুর ১২ টায় ভোট গ্রহণ শুরু হয়। ইউনিয়নের ৯ ওয়ার্ডের ৪৫ জন কাউন্সিলরের মধ্যে ৪৪ জন গোপন ব্যালটের মাধ্যমে ভোট প্রদান করেন। সভাপতি, সাধারণ সম্পাদক, সিনিয়র সহসভাপতি, সিনিয়র যুগ্ম সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদে ১০ জন প্রতিন্দ্বদ্বিতা করেন। প্রতিদ্বন্দ্বি প্রার্থীর মধ্যে সভাপতি পদে গোলাম সরোয়ার হিমু, সাধারণ সম্পাদক পদে মাসুদুর রায়হান কাজল, সিনিয়র সহসভাপতি পদে মো. সালাউদ্দিন, সিনিয়র যুগ্ম সম্পাদক পদে আজিবার রহমান বিশ্বাস ও সাংগঠনিক সম্পাদক পদে আব্দুর রাজ্জাক নির্বাচিত হন। এদিকে, মোমিনপুর ইউনিয়ন বিএনপির সম্মেলন মোমিনপুর বালিকা বিদ্যালয় সংলগ্ন স্থানে আয়োজন করা হয়। সভাপতিত্ব করেন বিএনপি নেতা আবুল কাশেম ঝন্টু মাস্টার। সম্মেলনে কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে সমন্বয় করে ৩৬ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করা হয়। ঘোষিত কমিটিতে সাধারণ সম্পাদক পদে সমন্বয় না হওয়ায় ভোট অনুষ্ঠিত হয়। শীর্ষ পদে হাবিবুর রহমান শেখন সভাপতি, আব্দুস সালাম ভোটের মাধ্যমে সাধারণ সম্পাদক, আবুল কাশেম ঝন্টু মাস্টার সিনিয়র সহসভাপতি, নজরুল ইসলাম মাস্টার সিনিয়র যুগ্ম সম্পাদক, হাসান মালিক যুগ্ম সম্পাদক ও আব্দুল হান্নান সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন।
অপরদিকে, আলমডাঙ্গা উপজেলার বাড়াদী ইউনিয়ন বিএনপির সম্মেলনের আয়োজন করা হয় সপ্তগ্রাম স্কুল মাঠে। গতকাল বিকাল ৪ টায় অনুষ্ঠিত সম্মেলনে সভাপতিত্ব করেন ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি ইউপি চেয়ারম্যান তবারক হোসেন। সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে উপস্থিত ৪৫ জন কাউন্সিলরের মতামতের ভিত্তিতে ৬ সদস্য বিশিষ্ট বাড়াদী ইউনিয়ন বিএনপির কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে সভাপতি আসাদুজ্জামান বকুল, সাধারণ সম্পাদক শুকুর আলী বিশ্বাস, সিনিয়র সহসভাপতি, সহসভাপতি ফারুখ হোসেন, লুৎফর রহমান টিটু, সিনিয়র যুগ্ম সম্পাদক ফরিদুল ইসলাম ও ঝন্টু মালিতা সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন। সম্মেলনে ডেলিগেট ও কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

 

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More