চুয়াডাঙ্গায় ভ্রাম্যমাণ আদালতে তিন সার্জিক্যাল ফার্মেসিতে জরিমানা

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় সার্জিক্যাল ফার্মেসিতে অভিযান চালিয়েছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। গতকাল বুধবার বিকেল সাড়ে ৫টার দিকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজ হোসেনের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। এ সময় তিন ফার্মেসি মালিককে লাইসেন্সবিহীন পণ্য রাখার অপরাধে সতর্কতাস্বরুপ দেড় হাজার টাকা জরিমানা করা হয়। একইসাথে আরও কয়েকটি ফার্মেসি মালিককে সতর্ক করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানাগেছে, গতকাল বুধবার বিকেল সাড়ে ৫টার দিকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজ হোসেনের নেতৃত্বে সদর হাসপাতাল সড়কের কয়েকটি সার্জিক্যাল ফার্মেসিতে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত। এ সময় লাইসেন্সবিহীন পণ্য রাখার অপরাধে সতর্কতাস্বরুপ সালেহীন সার্জিক্যাল, শিপন সার্জিক্যাল ও নীড় সার্জিক্যাল ফার্মেসির মালিককে ৫শ’ টাকা করে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজ হোসেন। এ সময় ফিরোজ হোসেন বলেন, ঔষধ অধিদফতর থেকে আমাদের বলা হচ্ছে সার্জিকাল ফার্মেসিগুলো তদারকি করার জন্য। এরই অংশ হিসেবে আজকের এই অভিযান। সার্জিকাল ফার্মেসির মালিকদের অবশ্যই পণ্য বিক্রয়ের ক্ষেত্রে সতর্ক থাকতে হবে। অস্ত্রপচারে অনুমোদনহীন বা মেয়াদোত্তীর্ণ পণ্য ব্যবহারে যেকোন সময় বড় ধরনের ক্ষতি হতে পারে। আজ প্রাথমিকভাবে সতর্কতাস্বরুপ এ জরিমানা করা হয়েছে। জনস্বার্থে ভবিষ্যতেও এরকম অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি। অভিযানে সহযোগিতায় ছিলেন জেলা পুলিশের একটি দল।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More