চুয়াডাঙ্গায় ৪ দফা দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় ৪ দফা দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতাকল বুধবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন শেষে স্মারকলিপি প্রদান করে সংগঠনটি। মানবন্ধনে সংগ্রাম পরিষদের চুয়াডাঙ্গা জেলা কমিটির আহ্বায়ক ইবনুর হুসাইন জোয়ার্দ্দার, সদস্য সচিব মাহফুজ আহমেদ ও আইডিবি চুয়াডাঙ্গা জেনিক সাধারণ সম্পাদক কাজী রফিকুল হকসহ নেতাকর্মীরা অংশ গ্রহণ করেন। মানববন্ধন শেষে জেলা প্রশসাকের মাধ্যমে শিক্ষামন্ত্রণালয়ে স্মারকলিপি প্রদান করা হয়।
৪ দফা দাবিগুলোর মধ্যে রয়েছে একাধিক জাতীয় কমিটির সুপারিশের ভিত্তিতে প্রধানমন্ত্রী কর্তৃক অনুমোদিত চলমান ৪ বছর মেয়াদি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষাকোর্সকে হ্রাস করে ৩ বছরে রূপান্তরে শিক্ষ মন্ত্রণালয়ের অযৌক্তিক ও আত্মঘাতি উদ্যোগ অবিলম্বে বন্ধ করতে হবে। প্রধানমন্ত্রীর নিদের্শনা ও আন্তঃমন্ত্রণালয় কমিটির সুপারিশের আলোকে বাংলাদেশ ন্যাশনাল বিল্ডিং কোড (বিএনবিসি)-২০২০ ও ঢাকা ইমারত নির্মাণ বিধিমালা-২০০৮ এর জনস্বার্থবিরোধী সংজ্ঞা ও ধারা-উপধারা সংশোধনপূর্বক গেজেট প্রকাশ করতে হবে। প্রধামন্ত্রীর প্রতিশ্রুতি ও নিদের্শদ ডিপ্লোমা ইঞ্জিনিয়াদের স্পেশাল ইনক্রিমেন্ট প্রদান, পদোন্নতির কোটা ৫০% এ উন্নতিকরণ, সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত সংস্থা, পেট্রোবাংলা ও বিদ্যুৎ বিভাগের বিভিন্ন কোম্পানিতে ইঞ্জিনিয়ারিং টিম কনসেপ্ট অনুযায়ী অর্গানোগ্রাম প্রণয়ন, বিদ্যুৎ কোম্পানিসমূহে জ্যেষ্ঠতার ভিত্তিতে পদোন্নতি প্রদান এবং প্রাইভেট সেক্টরে কর্মরত ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের ন্যুনতম বেতন ও পদবি নির্ধারণ করতে হবে। পলিটেকনিক ও টিএসসিতে শিক্ষক স্বল্পতা, শ্রেণিকক্ষ, ল্যাব, ওয়ার্কসপ সংকটের সমাধানসহ পলিটেকনিক ও টিএসসির শিক্ষকদের পদোন্নতি ও দ্বিতীয় শিফটের সম্মানি ভাতা প্রদান স্টেপ শিক্ষকদের নিয়মিতকরণ ও বেতন ভাতা প্রদান, শিক্ষার্থীদের বৃত্তি ও ইন্ডাট্রিয়াল ট্রেনিং ভাতা বৃদ্ধি এবং ২৯টি ইমার্জিং টেকনোলজির বেকার ডিপ্লোমা গ্র্যাজুয়েটদের কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More