চুয়াডাঙ্গা ও আলমডাঙ্গায় যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় সদর উপজেলা যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের যৌথ উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চুয়াডাঙ্গা পৃথক স্থানে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করা হয়। বিক্ষোভ মিছিলে পুলিশ লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয় বলে অভিযোগ উঠেছে। সমাবেশে বক্তারা বলেন, ‘বাংলাদেশে মহান স্বাধীনতা দিবসে মানুষকে পবিত্র মসজিদে আওয়ামী লীগের সন্ত্রাসী যুবলীগ, ছাত্রলীগের সন্রাসীসহ পুলিশ নির্বিচারে গুলি করে হত্যা করে যা কোনো বিবেকবান মানুষ মেনে নিতে পারেননি। আমরা এই হত্যাকা-ে তীব্র নিন্দা জানাই, এই হত্যার বিচার চাই।’
এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পুলিশ কর্তৃক নিরস্ত্র প্রতিবাদী মানুষের উপর গুলি করে হত্যার প্রতিবাদে চুয়াডাঙ্গা সদর উপজেলা যুবদল ও ছাত্রদলের যৌথ উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করা হয়। বিক্ষোভ মিছিলে পুলিশ লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। এসময় যুবদল ও ছাত্রদলের বেশ কিছু নেতাকর্মী আহত হয়েছেন।
অপরদিকে, চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদ চত্বরের এর সামনে কেন্দ্রীয় কর্মসূচি অংশ হিসেবে সদর উপজেলা ও পৌর যুবদলের, স্বেচ্ছাসেবক দল ও সদর উপজেলা, পৌর ও সরকারি কলেজ শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। নেতাকর্মীরা মিছিল নিয়ে প্রধান সড়কে উঠতে গেলে পুলিশের বাধায় মিছিলটি বাধাগ্রস্ত হলে ওই স্থানে প্রতিবাদসভা অনুষ্ঠিত হয়। প্রতিবাদসভায় বক্তব্য দেন চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আবুবক্কর সিদ্দিক আবু, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিকুল ইসলাম পিটু, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক জাহেদ মোহাম্মদ রাজিব খান প্রমুখ। জেলা যুবদলের সাবেক আহবায়ক খালিদ মাহমুদ মিল্টন, জেলা জাসাস এর সাধারণ সম্পাদক মো. সেলিমুল হাবিব সেলিম, পৌর বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক আবুল কালাম আজাদ, আলুকদিয়া ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান।
আলমডাঙ্গা ব্যুরো জানিয়েছে, আলমডাঙ্গা উপজেলা ও পৌর যুবদল ও ছাত্রদলের উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার হাজি মোড়স্থ মোড়ে ছাত্রদল ও যুবদলের নেতাকর্মীদের উপর পুলিশের হামলার প্রতিবাদে উপজেলা ও পৌর যুবদল ও ছাত্রদলের বিক্ষোভ অনুষ্ঠিত হয়। পৌর যুবদলের আহ্বায়ক নাজীম উদ্দিন মোল্লার সভাপতিত্বে বক্তব্য রাখেন পৌর যুবদলের যুগ্ম আহ্বায়ক খন্দকার আব্দুর কাদের, আল মামুন, সদস্য মিজান, নজরুল, চুয়াডাঙ্গা জেলা তারেক রহমান, প্রজন্মদলের সিনিয়র সভাপতি ইফতেখারুল হক রাশেদ, কলেজ ছাত্রদলের আহ্বায়ক আশিকুর রহমান আশিক। এছাড়াও উপস্থিত ছিলেন যুবদল নেতা সুন্নত, সেলিম, বাবু, সাগর, শহিদুল, লিটন, সিদ্দিক, একরামুল, ছাত্রনেতা রুক্ষন বিশ^াস, সবুজ, জাহিদ, হাসান, সাখাওয়াত, শফিকুল আজম ডালিম।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More