চুয়াডাঙ্গা ও মেহেরপুরে এ বছর সর্বনিম্ন ফেতরা ১০০ টাকা নির্ধারণ

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা ও মেহেরপুরে এ বছর সর্বনিম্ন ফেতরা ১০০ টাকা ও যাকাতের নেছাব ৫৮ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। গতকাল সোমবার জেলা উলামা পরিষদের সাধারণ সম্পাদক মুফতি মুস্তাফা কামাল কাসেমী এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন। প্রেসবজ্ঞিপ্তিতে উল্লেখ করা হয়;  সোমবার বেলা ১১টায় চুয়াডাঙ্গা, মেহেরপুর ও কুষ্টিয়া জেলা (বৃহত্তর কুষ্টিয়া) উলামা পরিষদ একযোগে ভার্চুয়ালি বৈঠক অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে চলমান বাজার যাচাই পূর্বক আটার দাম ৬০ টাকা হিসেবে (আধা সা’) এক কেজি ৬৬৬ গ্রাম ধরে এ বছর সর্বনিম্ন ১০০ টাকা নির্ধারণ করা হয় ও যাকাতের নিছাব রুপো ১১শ টাকা দরে সাড়ে ৫২ তোলা হিসেবে (ভগ্নাংশ বাদে) ৫৮ হাজার টাকা নির্ধারণ করা হয়। তবে অপেক্ষাকৃত ধনীগণ আটা ব্যতীত খেজুর ও কিসমিস দ্বারা ছদকাতুল ফেতরা আদায় করতে পারবেন। মধ্যম দামের খেজুর ৩শ টাকা দরে (১সা’) ৩ কেজি ৩৩২ গ্রাম, যার বাজার মূল্য এক হাজার টাকা এবং কিশমিশ যার বাজার মূল্য দেড় হাজার টাকা।

চুয়াডাঙ্গা কোর্ট জামে মসজিদে জেলা উলামা পরিষদের সাধারণ সম্পাদক মুফতি মুস্তাফা কামাল কাসেমীর সঞ্চালনায় উপস্থিত ছিলেন মাও. মাহফুজুর রহমান, মুফতি আযীযুল্লাহ, মুফতি আনোয়ার হুসাইন, মুফতি আলী আকবার, মুফতি জাহাঙ্গীর আলম, মুফতি জাহিদ হাসান মাসুম, মাও. আব্দুল খালেক, মাও. হাফিজুর রহমান, মুফতি রুহুল আমিন, মুফতি জসীম উদ্দীন, মাও. শোয়াইব আহমাদ কাসেমী, মাও. আনোয়ার হুসাইন, মাও. ওমর ফারুক, মুফতি জুনাইদ আল আজাদ ও মাও. মুস্তাফিজুর রহমান। এ সভায় সভাপতিত্ব করেন উলামা পরিষদের সভাপতি মুফতি জুনায়েদ আল হাবিবি।

মেহেরপুর অফিস জানিয়েছে, মেহেরপুরে জেলা ওলামা পরিষদের উদ্যোগে দারুল উলুম নূরানী মাদরাসা মিলনায়তনে জেলা ওলামা পরিষদের সিনিয়র সহ-সভাপতি খাদিমুল ইসলামের সভাপতিত্বে আলোচনাসভায় অন্যান্যের মধ্যে মাও. ইয়ারুল ইসলাম, মাও. শাহ আলম, মুফতি সাদেকুর রহমান, মুফতি আবু বক্কর সিদ্দিক, মাও. খাইরুল বাশার, মাও. জাবের হুসাইন, মাও. ইলিয়াস হোসেন, মাও. হাসানুজ্জামান, মুফতি আব্দুল্লাহ আল মামুন, মাও. গোলাম কিবরিয়া, মুফতি হোসাইন আহমেদ, মাও. তরিকুল ইসলাম, মাও. ওমর ফারুক, মাও. আলামিন প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এ বছর চুয়াডাঙ্গা, মেহেরপুর ও কুষ্টিয়া জেলা (বৃহত্তর কুষ্টিয়া) উলামা পরিষদ একযোগে ভার্চুয়ালি বৈঠক করে উপরোক্ত সিন্ধান্ত গ্রহণ করেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More