চুয়াডাঙ্গা পৌরসভার উন্নয়ন প্রকল্প নিয়ে সুধী সমাজ ও সাংবাদিকদের সাথে মতবিনিময়সভা

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা পৌরসভার উন্নয়ন প্রকল্প নিয়ে সুধী সমাজ ও সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সকাল সাড়ে ১১টায় চুয়াডাঙ্গা পৌরসভার সভাকক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা পৌরসভার মেয়র জাহাঙ্গীর আলম মালিক খোকন। সভার মূল রূপকার চুয়াডাঙ্গা পৌরসভার দায়িত্বপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা ও চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার শামীম ভুইয়া। সভায় উন্নয়ন প্রস্তাবনার আগে চুয়াডাঙ্গা শহরকে যানজট মুক্ত করার জন্য শহরের মধ্যে ছড়িয়েছে ছিটিয়ে থাকা বাস-ট্রাক একটি নির্দিষ্ট জায়গায় নিয়ে যাওয়ার জন্য অস্থায়ী ভিত্তিতে একটি ট্রাক টার্মিনালের প্রস্তাব করা হয়। চুয়াডাঙ্গা শহরের অদূরে ঘোড়ামারা ব্রিজ সংলগ্ন পূর্ব নির্ধারিত জায়গায় অস্থায়ী ভিত্তিতে এ ট্রাক টার্মিনালটি নির্মাণ করা হবে। এ বিষয়ে ৬ সদস্য বিশিষ্ট ট্রাক টার্মিনাল বাস্তবায়ন উপ-কমিটিও গঠন করা হয়। এ কমিটির আহ্বায়ক চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার শামীম ভূঁইয়া। সদস্য হিসেবে আছেন চুয়াডাঙ্গা পৌরসভার নির্বাহী প্রকৌশলী আইয়ুব আলী বিশ্বাস, ট্রাক মালিক গ্রুপের সাধারণ সম্পাদক সাইফুল হাসান জোয়ার্দ্দার টোকন, ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি সিরাজুল ইসলাম, আন্তঃজেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মামুন আল রশিদ ও চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাজীব হাসান কচি। এ কমিটির তত্ত্বাবধানে এ মাস থেকেই টার্মিনাল উন্নয়নের কাজ শুরু করা হবে এবং আগামী ২০২৩ সালের জানুয়ারি মাস থেকে পূর্ণাঙ্গভাবে ট্রাক টার্মিনাল চারু করা হবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়।

এছাড়া সভায় চুয়াডাঙ্গা পৌরসভার উন্নয়ন প্রস্তাবনা আলোচনায় স্থান পায় চুয়াডাঙ্গা পৌরপার্ক, চুয়াডাঙ্গা শিশু কিশোর সাঁতার প্রশিক্ষণ কেন্দ্র উন্নয়ন ও প্রস্তাবিত শিশু-কিশোর পার্ক নির্মাণ, চুয়াডাঙ্গা নিচের বাজারের বর্জ্য দূষণ থেকে মাথাভাঙ্গা নদী রক্ষা, শহর সংলগ্ন নবগঙ্গা খালের ওপর দিয়ে ফুট ওভার রাস্তা নির্মাণ, চুয়াডাঙ্গা রেলগেটের আন্ডারপাস সংস্কার করে পানি নিষ্কাশন ব্যবস্থা করা, মাথাভাঙ্গা ব্রিজের ওপরে ঝুলন্ত ব্রিজ নির্মাণ করে পতিত জমি ব্যবহার করে খেলার মাঠ এবং বিনোদনের স্পট করা, চুয়াডাঙ্গা রেলস্টেশন সংলগ্ন এলাকা দূষিত না করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা, শহরের জনগুরুত্বপূর্ণ সড়কগুলো বিশেষ করে চুয়াডাঙ্গা সদর হাসপাতাল সড়ক সংস্কার করে জরুরী ভিত্তিতে হাসপাতালে রোগী আনা নেয়ার সু-ব্যবস্থা করাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়। মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা পৌরসভার কাউন্সিলর শাহিন আক্তার, সুলতানা আঞ্জু, শেফালী খাতুন, মুনসুর আলী মনো, আব্দুল আজিজ জোয়ার্দ্দার, মহলদার ইমরান, মাফিজুর রহমান, মুন্সি আলাউদ্দীন আহম্মেদ, ফরজ আলী শেখ, উজ্জ্বল হোসেন, সাইফুল ইসলাম, কামরুজ্জামান চাঁদ, পৌর নির্বাহী কর্মকর্তা এস এম রেজাউল করিম, নির্বাহী প্রকৌশলী আয়ুব আলী বিশ্বাস, সহকারী প্রকৌশলী হাফিজুর রহমান, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাজীব হাসান কচি, বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা জেলা ইউনিটের সাধারণ সম্পাদক বিপুল আশরাফ, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ইসলাম রকিব, সিনিয়র সাংবাদিক শাহ আলম সনি, সাংবাদিক রিফাত রহমান, মফিজ উদ্দিন জোয়ার্দ্দার, মেহেরাব্বিন সানভী প্রমুখ।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More