চুয়াডাঙ্গা পৌরসভায় প্রস্তাবিত বাজেট নিয়ে বাজেটসভা অনুষ্ঠিত

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা পৌরসভার ২০২২-২৩ অর্থবছরের প্রস্তাবিত বাজেট নিয়ে চুয়াডাঙ্গা শহর সমন্বয় কমিটি বা টিএলসিসি’র বাজেট সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সকাল সাড়ে ১১টায় চুয়াডাঙ্গা পৌরসভার সম্মেলন কক্ষে এ বাজেট সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা পৌরসভার মেয়র জাহাঙ্গীর আলম মালিক খোকন। প্রস্তাবিত এ বাজেটে ‘রাজস্ব খাত, পানি সরবরাহ ও উন্নয়ন’ এ ৩টি খাত মিলে চুয়াডাঙ্গা পৌরসভার সর্বমোট প্রস্তাবিত বাজেট ধরা হয়েছে ৫৭,৯৩,৭৮,৯০৭ টাকা। যার মধ্যে রাজস্ব ও পানি সরবরাহ খাত থেকে ১২,৩৫,৫১,৫০০ টাকা এবং উন্নয়ন (এডিপি ও প্রকল্প) থেকে ৪৫,৫৮,২৭,৪০৭ টাকা। বাজেট সভায় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা পৌরসভার কাউন্সিলরবৃন্দ পৌরসভার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও শহর সমন্বয় কমিটির সদস্যবৃন্দ। সভায় উন্মুক্ত আলোচনায় বাজেটের আয়-ব্যয়ে ছোট-খাটো কিছু গরমিল ও মুদ্রণ জনিত ত্রুটি পরিলক্ষিত হলেও সংশোধন করে তা অনুমোদনের জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয় বরাবর পাঠানো হবে বলে জানান, চুয়াডাঙ্গা পৌর মেয়র জাহাঙ্গীর আলম মালিক। তিনি আরও বলেন বাজেটটি অনুমোদন হয়ে আসলে সাংবাদিকসহ পৌরসভার সর্বস্তরের জনগণের প্রতিনিধির উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে প্রস্তাবিত ওই বাজেট ঘোষণা করা হবে। চুয়াডাঙ্গা পৌরসভার পক্ষে প্রস্তাবিত বাজেটটি পড়ে শোনান চুয়াডাঙ্গা পৌরসভার প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা-রিয়াজুল ইসলাম।

বাজেট সভায় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা পৌরসভার নির্বাহী প্রকৌশলী আইয়ুব আলী বিশ্বাস, সচিব এসএম রেজাউল করিম, সংরক্ষিত কাউন্সিলর শাহিনা আক্তার রুবি, সুলতানা আঞ্জু রত্না (প্যানেল মেয়র-১), শেফালী খাতুন, কাউন্সিলর মুনছুুর আলী মনো, আব্দুল কালাম আজাদ জোয়ার্দ্দার, মওলাদার ইমরান, মাফিজুর রহমান মাফি, আলাউদ্দিন আহমেদ আলা, ফরজ আলী, উজ্জল হোসেন (প্যানেল মেয়র-২) সাইফুল হোসেন, কামরুজ্জামান চাঁদ, কর নির্ধারক জাহাঙ্গীর আলম, টিএল সি সি’র সদস্য ডা. সাজিদ হাসান, সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা-উজ্জ্বল হোসেন, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহজাদী মিলি, ঝিনুক মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেবেকা খাতুনসহ টিএলসিসি’র সদস্যগণ। বাজেট সভাটি উপস্থাপনা করেন উচ্চমান সহকারী মোয়াজ্জেম হোসেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More