চুয়াডাঙ্গা ফার্মপাড়ায় জনবসতিপূর্ণ এলাকায় মোবাইলফোনের টাওয়ার বসানোর কারণে স্বাস্থ্যহানীসহ ব্যাপক ক্ষতির অভিযোগ

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা শহরের যেখানে সেখানে মোবাইলফোন কোম্পানির নেটওয়ার্ক টাওয়ার বসানোর কারণে পরিবেশের জন্য বিরূপ প্রভাব পড়ছে। ক্ষতিগ্রস্ত হচ্ছে মানুষসহ গাছ গাছালী। চুয়াডাঙ্গা জেলা শহরের ফার্মপাড়ায় জনবসতি এলাকায় একটি টাওয়ার স্থাপনের কারণে এলাকার অনেকেরই ঘুম পর্যন্ত হারাম হয়ে গেছে বলে অভিযোগ করে বলা হয়েছে, দ্রুত টাওয়ার স্থানান্তর করা না হলে এলাকার মানুষ রাস্তায় নেমে আন্দোলন করতে বাধ্য হবে।
জানা গেছে, চুয়াডাঙ্গা জেলা শহরের ফার্মপাড়ার আব্দুস সালাম বাচ্চুর বাড়ির তিন তলার ছাদে মোবাইলফোন অপারেটের কোম্পানি রবির একটি টাওয়ার রয়েছে। বছরখানেক আগে এ টাওয়ার স্থাপন করা হয়। এসব তথ্য জানিয়ে এলাকার সাধারণ মানুষ অভিযোগ তুলে বলেছেন, এই টাওয়ার স্থাপনের পর থেকে নারকেল গাছে বিরূপ প্রভাব দিন দিন যেমন স্পষ্ট হচ্ছে, তেমনই অনেকেরই স্বাস্থ্যগত সমস্যা বাড়ছে। টাওয়ার স্থাপনের পর অনেকেই স্বাভাবিকভাবে রাতে ঘুমাতে পারছেন না। ফলের গাছ যেমন বিবর্ণ হয়ে যাচ্ছে, তেমনই প্রত্যাশিত হারে ফলও ধরছে না। অনেকেরই বিশ^াস, ওই টাওয়ারের কারণে রোগাক্রান্ত হচ্ছেন। ফলে জনবসতিপূর্ণ এলাকা থেকে মোবাইালফোনের ওই নেটওয়ার্ক টাওয়ার অপসারণ করতে হবে। অন্যথায় বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলেও অভিমত ব্যাক্ত করেছেন অনেকে। কেউ কেউ বলেছেন, আমরা আইনের আশ্রয় নিতেও বাধ্য হবো।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More