চুয়াডাঙ্গা-মেহেরপুরে নানা আয়োজনে জাতীয় বীমা দিবস পালিত

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা ও মেহেরপুরে নানা আয়োজনের মধ্যদিয়ে জাতীয় বীমা দিবস পালন করা হয়েছে। গতকাল সোমবার ‘মুজিববর্ষের অঙ্গীকার, বীমা হবে সবার’ এ স্লোগানকে সামনে রেখে জীবন বীমা কর্পোরেশন আয়োজনে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। আলোচনাসভায় বক্তারা বলেন, ১৯৬০ সালের ১ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আলফা ইন্স্যুরেন্স কোম্পানিতে যোগদান করেন। এজন্যই দিনটিকে জাতীয় বীমা দিবস ঘোষণা করা হয়। তিনি বীমা শিল্পে চাকরি করা সত্বেও নেপথ্যে যে শুধুমাত্র মানুষের অধিকার প্রতিষ্ঠার আন্দোলনই করেছেন তা নয়। কোম্পানীর কাজের পাশাপাশি দেশের আপামর জনসাধারণকে সংঘবদ্ধ ও একত্রিত করে রেখেছিলেন। সরকারিভাবে প্রচারণার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের তেমন কিছু ডকুমেন্টরি হাতে না আসায় প্রচার করতে পারেনি।
চুয়াডাঙ্গায় সকাল সোয়া ১১টার দিকে এ উপলক্ষে র‌্যালি শেষে জীবন বীমা কর্পোরেশন অফিস চত্বরে নানারকম ব্যানার ও ফেস্টুন নিয়ে বেশকিছু সময় অবস্থান করেন। পরে জীবন বীমা কর্পোরেশন অফিসে জেলা শাখা ব্যবস্থাপক আমজাদ হোসেনের সভাতিত্বে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা (অব. ক্যাপ্টেন) শামসুদ্দিন, জীবন বীমা কর্পোরেশনের উন্নয়ন অফিসার মোখলেচুর রহমান, নুরুল ইসলাম, বিশ^ রঞ্জন চৌধুরীসহ বীমা প্রতিনিধি ও অর্ধশত গ্রাহক। আলোচনাসভা শেষে অ্যাড. শামসুজ্জোহার পেনশন বীমার চেক হস্তান্তর করা হয়।
স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় জাতীয় বিমা দিবস উপলক্ষে ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্সের উদ্যোগে মানববন্ধন ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকাল ১০টায় চুয়াডাঙ্গা পুরাতন হাসপাতাল সড়কের ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্স কোম্পানীর কার্যালয়ে জাতীয় বিমা দিবসের উপলক্ষে অনুষ্ঠিত আলোচনাসভায় সভাপতিত্ব করেন কোম্পানীর জোন প্রধান আবুল কালাম। আলোচনা সভায় ‘মুজিববর্ষের অঙ্গিকার বীমা হবে সবার’ স্লোগানকে সামনে রেখে আরও বক্তব্য রাখেন ডিস্টিক কো-অর্ডিনেটর হাসিবুল ইসলাম ও ব্র্যাঞ্চ কো-অর্ডিনেটর আশরাফুল হক। এছাড়া গ্রাহকদের মধ্যে থেকে বক্তব্য রাখেন আ. রাজ্জাক, আতিকুল ইসলাম ও জিয়াউল হোসেন মালিক। আলোচনা অনুষ্ঠানে কোম্পানীর কর্মকর্তা-কর্মচারী ও শতাধিক গ্রাহক উপস্থিত ছিলেন। আলোচনাসভার মাঝে মেয়াদ পুর্তি ৫০ জন গ্রাহকের হাতে বীমার চেক তুলে দেয়া হয়। আলোচনা অনুষ্ঠান শেষে প্রধান আলোচক ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্সের জোন প্রধান আবুল কালামের নেতৃত্বে কার্যালয়ের সম্মুখের সড়কে মানববন্ধন করা হয়। এরপর মিনি ট্রাক নিয়ে গ্রাহক ও কর্মকর্তারা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এছাড়া জাতীয় বীমা দিবস উপলক্ষে কোম্পানীর পক্ষ থেকে আলোকসজ্জা করা হয়।
মেহেরপুর অফিস জানিয়েছে, যথাযোগ্য মর্যাদায় সারাদেশের ন্যায় দ্বিতীয়বারের মতো মেহেরপুর পালিত হলো জাতীয় বীমা দিবস। গতকাল সোমবার সকালের দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজন করা হয় দিবসটির আলোচনাসভা। সভায় অতিরিক্ত জেলা প্রশাসক মো. তৌফিকুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রফেসর (অব.) আব্দুল মালেক, সহকারী কমিশনার সবিতা সরকার, জীবনবীমা কর্পোরেশনের মেহেরপুর প্রতিনিধি সরফরাজ খাঁন, মাহবুবুল হক শান্তি, এক্সপ্রেস ইন্স্যূরেন্স লিঃ এর প্রতিনিধি মনিরুল ইসলাম, পপুলার লাইফের প্রতিনিধি রাফিউল ইসলাম, প্রাইম ইসলামী লাইফের প্রতিনিধি ইয়াছিন আলী, আব্দুস সালাম, ইস্টল্যান্ড ইন্স্যূরেন্স লিঃ এর প্রতিনিধি আবুল কালাম, ফারইস্ট লাইফের প্রতিনিধি ফারুখ হোসেন প্রমুখ। আলোচনা সভায় বিভিন্ন বীমা প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। আলোচনা শেষে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে বীমার গুরুত্ব শীর্ষক রচনা প্রতিযোগীতায় প্রথম স্থান অধিকারী আলেক চাঁদ (অনার্স দ্বিতীয় বর্ষ, মেহেরপুর সরকারি কলেজ), দ্বিতীয় স্থান অধিকারী গোলাপী খাতুন (বিএসএস ২য় বর্ষ, এআরবি কলেজ) ও তৃতীয় স্থান অধিকারী নুসরাত জাহান রিমা (দ্বাদশ শ্রেণি, মেহেরপুর সরকারি মহিলা কলেজ) এর হাতে পুরস্কার তুলে দেন অতিরিক্ত জেলা প্রশাসক মো. তৌফিকুর রহমান।

 

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More