জীবননগরে ইলিশ জব্দ : দুই বিক্রেতাকে জরিমানা

জীবননগর ব্যুরো: সরকারি বিধি-নিষেধ অমান্য করে গ্রামীণ বাজারে ইলিশ মাছ বিক্রির খবর পেয়ে মাধবপুর বাজারে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেছেন। অভিযানে বিক্রি ও মজুদ রাখা বিপুল পরিমাণ ইলিশ জব্দ করে এতিমখানার এতিমদের খাওয়ার জন্য বিলি করে দেয়া হয়েছে। এসময় দুই ইলিশ বিক্রেতাকে জরিমানা করা হয়েছে। প্রথম শ্রেণির নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও এসএম মুনিম লিংকন এ অভিযান পরিচালনা করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ইলিশ মাছের প্রজনন ও ডিম দেয়ার মরসুম চলছে। ইলিশের বংশ বিস্তারে মৎস্য বিভাগসহ সরকার একটি নির্দিষ্ট সময়ের জন্য ইলিশ ধরা ও বিক্রি বন্ধ ঘোষণা করেছে। ইলিশ মাছ সংরক্ষণে উপজেলার হাসাদাহ ইউনিয়নের মাধবপুর বাজারে ইলিশ মাছ বিক্রি করা হচ্ছে এমন খবর পেয়ে সেখানে প্রথম শ্রেণির নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম মুনিম লিংকন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। অভিযানকালে ইলিশ বিক্রেতা কিশোরগঞ্জ জেলার মিঠামইন উপজেলার হোসেন খানের ছেলে অন্তর খানকে (২০) ১শ’ টাকা জরিমানাসহ ইলিশ ও নানু মিয়ার ছেলে শ্যামল মিয়াকে (২৬) ১শ’ টাকা জরিমানাসহ ইলিশ মাছ জব্দ করেন। জব্দকৃত ইলিশ মাছ হাসাদাহ, বাঁকা, নতুন তেঁতুলিয়া, আন্দুলবাড়িয়া, সুবলপুর, কাশিপুর, গঙ্গাদাসপুর ও জীবননগর এতিমখানার এতিম শিক্ষার্থীদের খাওয়ার জন্য বিলি করা হয়। মোবাইল কোর্ট পরিচালনাকালে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ফরহাদুর রেজা, মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মাহমুদ, উপজেলা সমবায় কর্মকর্তা মোতাহার হোসেন এসময় উপস্থিত ছিলেন। জীবননগর থানার একদল পুলিশ ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা প্রদান করে বলে জানা যায়।

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More