জীবননগরে কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে অসহায় নারীদের মাঝে বিনামূল্যে সেলাই মেশিন বিতরণ

জীবননগর ব্যুরো: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে গ্রামীণ দুস্থ নারীদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে চুয়াডাঙ্গা জেলার জীবননগর উপজেলার উথলী ইউনিয়নের ২০ জন নারীর মাঝে বিনামূল্যে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার সময় এলজিএসপি-৩ প্রকল্পের আওতায় দুস্থ নারীদের মাঝে এ সেলাই মেশিনগুলো বিনামূল্যে বিতরণ করা হয়। সেলাই মেশিন বিতরণ কার্যক্রমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম মুনিম লিংকন। এসময় প্রধান অতিথি সেলাই মেশিন গ্রহীতা নারীদের উদ্দেশে বলেন, বর্তমান সরকার ২০৪১ সালের ভিশন বাস্তবায়নের জন্য পিছিয়ে পড়া নারীদের সাবলম্বী করতে অগ্রাধিকার ভিত্তিতে নানা কর্মসূচি গ্রহণ করেছে। এরই অংশ হিসেবে এলজিএসপি-৩ এর অর্থায়নে জীবননগর উপজেলার ২০ জন নারীর মধ্যে সেলাই মেশিন বিতরণ করা হলো। প্রশিক্ষণ নেয়া এ সমস্ত নারীরা সেলাইয়ের কাজ করে পারিবারিক স্বচ্ছলতা আনার জন্য স্বামীকে সহযোগিতা করতে পারবেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর কর্মকর্তা সরোয়ার হোসেন, উথলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, প্যানেল চেয়ারম্যান মঈনুল হাসান মঈন, উথলী ইউনিয়ন পরিষদের সচিব মনিরুজ্জামান, ইউপি সদস্য আলতাফ হোসেন, জহুরুল হক ঝন্টু, ওবাইদুর রহমান, আশরাফুল আলম রতন, আমিনুল ইসলাম, সংরক্ষিত মহিলা সদস্য আনঞ্জুমানারা খাতুন, মরিয়ম বেগম, জয়নব বেগম প্রমুখ।
সেলাই মেশিন গ্রহীতা উথলী গ্রামের তানিয়া খাতুন (২০) বলেন, আমার বাবা অনেক আগেই মারা গেছে। আমি আমার বিধবা মায়ের সাথে থাকি। আমার সেলাই মেশিনের কাজের দক্ষতা থাকা সত্ত্বেও একটি সেলাই মেশিনের অভাবে সেলাইয়ের কাজের অর্ডার নিতে পারি না। আজ এ সেলাই মেশিন হাতে পেয়ে আমি খুব আনন্দ অনুভব করছি। এখন থেকে সেলাইয়ের কাজ করে আমি আমার পরিবারের আর্থিক স্বচ্ছলতা ফিরিয়ে আনতে পারবো।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More