জীবননগর পৌরসভায় এমজিএসপির অ্যাডভোকেসি সভায় মেয়র রফিক

বৃহৎ প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে পৌরসভাকে মডেল করতে চাই
জীবননগর ব্যুরো: চুয়াডাঙ্গা জীবননগর পৌরসভার মেয়র রফিকুল ইসলাম রফিক বলেছেন, বৃহৎ প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নের মাধ্যমে আমরা জীবননগর পৌরসভাকে মডেল পৌরসভা হিসেবে গড়ে তুলতে চাই। আমাদের বর্তমান পরিষদের মেয়াদ ও প্রায় এক বছর হতে চলেছে কিন্তু অতি দুঃখজনক হলেও সত্য আমারা ক্ষমতায় আসার পর থেকে করোনা মহমারির বিপর্যয়ে তেমন কোনো কাজ করতে পারেনি। তবে আমরা আশাবাদী বিশ্বব্যাংকের অর্থায়নে এমজিএসপি প্রকল্পের বেশ কিছু মেগা প্রকল্প আমাদের সামনে রয়েছে। এসব বিষয়গুলো গ্রহণ করে কীভাবে বাস্তবায়ন করা যায় তা এমজিএসপি প্রকল্পের কর্মশালায় উঠে আসবে বলে আশা করছি। এমজিএসপি প্রকল্পের আওতায় জীবননগর পৌরসভাকে কীভাবে আধুনিক ও নাগরিক সুবিধা সম্পন্ন করা যায় এনিয়ে আমাদেরকে সম্মিলিতভাবে এগুতে হবে।
ঊগতকাল বুধবার দুপুরে জীবননগর পৌরসভার কনফারেন্স রুমে মিউনিসিপ্যাল গভর্নেন্স এ্যান্ড সার্ভিসেস প্রজেক্ট এমজিএসপি প্রকল্পের কর্মশালায় এসব কথা বলেন মেয়র রফিকুল ইসলাম। আধুনিক সয়ংসম্পন্ন উন্নত বাংলাদেশ গড়তে মেগা প্রকল্পকে সামনে রেখে বিশ্বব্যাংকের অর্থায়নে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের এমজিএসপি প্রকল্পের আওতায় এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
কর্মশালার শুরুতে ধারণা বক্তব্য রাখেন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের এমজিএসপি প্রকল্পের গভর্নেন্স স্পেশালিষ্ট আওলাদ হোসেন, মিউনিসিপ্যাল ইন্সট্রাক্টর ইঞ্জিনিয়ার মুরাদ হোসেন খান, নগর পরিকল্পনাবিদ সাইফুর রহমান, সিভিল ইঞ্জিনিয়ার আহম্মেদ আবু জায়েদ অমি, সামাজিক ও পুনর্বাসন পরামর্শক মাহবুবুর রহমান, জীবননগর পৌরসভার সচিব জায়েদ হোসেন, প্রেসক্লাবের সভাপতি এম আর বাবু , সাধারণ সম্পাদক কাজী সামসুর রহমান চঞ্চল, সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক কাউন্সিলর জামাল হোসেন খোকন, শিক্ষক প্রতিনিধি সুলতান হোসেন, মোমিন উদ্দিন, প্যানেল মেয়র শহিদুল ইসলাম, সোয়েব আহম্মেদ অঞ্জন, রিজিয়া খাতুন, শেখ জয়নাল আবেদীন, আবুল কাশেম, খোকন মিয়া, মতিয়ার রহমানসহ স্থানীয় সামাজিক নেতৃবৃন্দ।
কর্মশালায় এমজিএসপি প্রকল্পের আওতায় আগামী ৫ বছরের পৌরসভার অবকাঠামোগত উন্নয়ন, পরিবেশগত উন্নয়ন, আর্থসামাজিক উন্নয়ন ও প্রাতিষ্ঠানিক উন্নয়নসহ বিভিন্ন উন্নয়ন পরিকল্পনা প্রণয়ন করা হয়।

 

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More