জীবননগর প্রেসক্লাবের নবনির্বাচিত কমিটির শপথ গ্রহণ

জীবননগর ব্যুরো: জীবননগর প্রেসক্লাবের নবনির্বাচীত কার্যনির্বাহী কমিটির শপথ গ্রহণ সম্পন্ন হয়েছে। গতকাল বোরবার বেলা ১১টার দিকে জীবননগর উপজেলা পরিষদ মিলনায়তনে এ শপথ গ্রহণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম মুনিম লিংকন নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির সদস্যদের শপথ বাক্য পাঠ করান।
অনুষ্ঠানে প্রধান অতিথি জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী হাফিজুর রহমান বলেন, সংবাদপত্র সমাজের দর্পণ হলে সাংবাদিকরা হচ্ছেন সমাজ ও জাতির বিবেক। সংবাদপত্র ছাড়া গণতন্ত্র চলতে পারে না। দেশের শান্তি-শৃঙ্খলা বজায় থাকে না। একটি দেশের সাংবাদিকরা গুরুত্বপূর্ণ স্তম্ভ। তিনি আরও বলেন, মহৎ পেশা হিসেবে সাংবাদিকতাকে সারা বিশ্বে ‘ফোর্থ স্টেট’ হিসেবে অভিহিত করা হয়।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম মুনিম লিংকন বলেন, সাংবাদিকের প্রতিদিনের বুননে উঠে আসে জাতির শোক, সুখ, জয়গানের গল্প। সাংবাদিকতাকে বলা হয় নির্মাণ বা ধ্বংসের গদ্য। মানবতার অতন্দ্র প্রহরী সৎ সাংবাদিকরা দেশ ও জাতির শেষ ভরসা। সংবাদপত্র ও সাংবাদিকরা জাতির জাগ্রত বিবেক এবং পাঠকরাই হচ্ছেন তার প্রাণশক্তি। তিনি আরও বলেন, সংবাদ সাজানোর বা উপস্থাপনার ক্ষেত্রে তথ্যের সত্যতা, শব্দ প্রয়োগ এবং বস্তুনিষ্ঠতা খুব গুরুত্বপূর্ণ। দিন চলে যাবে সংবাদের শব্দগুলো বাসি হতে পারে কিন্তু সংবাদের আবেদন অন্তরের গভীরে রয়ে যাবে। রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ’র যারা প্রতিনিধিত্ব করছেন তাদের রাষ্ট্রের প্রতি দায় দায়িত্ব অনেক বেশি। এ দায় শোধ করতে হয় জনগণকে বিভ্রান্ত না করে, সার্বভৌম ক্ষতি না করে, নিরাপত্তা বিঘ্নিত না করে এবং শান্তি ও সম্প্রীতি বজায় রেখে।
প্রেসক্লাবের বিদায়ী সভাপতি এসএম কামাল উদ্দিন জোয়াদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জীবননগর পৌর মেয়র মো. রফিকুল ইসলাম, জীবননগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম ঈশা, মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সুলতানা লাকি, জীবননগর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, জ্যেষ্ঠ সাংবাদিক কামাল সিদ্দিকী বাবু, প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি মুন্সী মাহবুবর রহমান বাবু প্রমুখ। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন প্রেসক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক মুন্সী রায়হান উদ্দিন। অনুষ্ঠানের সার্বিক পরিচালনায় ছিলেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কাজী সামসুর রহমান চঞ্চল। অনুষ্ঠানে বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, এলাকার সুধীবৃন্দসহ সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
এর আগে শুক্রবার দুপুরে জীবননগর প্রেসক্লাবের দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে মুন্সী মাহবুবুর রহমান বাবু সভাপতি ও কাজী শামসুর রহমান চঞ্চল সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন। এছাড়া সহসভাপতি পদে নারায়ণ ভৌমিক, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে মুন্সী রায়হান উদ্দীন, অর্থ সম্পাদক পদে মামুন-উর রহমান, দফতর সম্পাদক পদে হুমায়ন কবীর, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে নূর আলম, সমাজ কল্যাণ সম্পাদক পদে শেখ শহিদ, নির্বাহী সদস্য পদে এসএম কামাল উদ্দিন জোয়াদ, সালাউদ্দীন কাজল ও আতিয়ার রহমান নির্বাচিত হন।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More