ডাক্তারদের মুক্তিযোদ্ধাদের মতো সম্মান দেখানো হোক: দুলু

পরিবার পরিজনের কথা না ভেবে জীবনের ঝুঁকি নিয়ে যেসব ডাক্তারগণ করোনা ভাইরাসে আক্রান্ত মানুষদের চিকিৎসা দিয়ে যাচ্ছেন তাদের মুক্তিযোদ্ধাদের মতো সম্মান দেখাতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন সাবেক উপমন্ত্রী ও বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

জিয়াউর রহমান ফাউন্ডেশন ও ড্যাবর উদ্যাগে বুধবার (১৫ এপ্রিল) সকাল ১১টায় তেজগাঁও এম. এইচ শমরিতা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসকদের মাঝে পার্সানাল প্রোটেকশান ইকুইপমেন্ট (পিপিই) বিতরণ অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

এ সময় উপস্থিত ছিলেন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) মহাসচিব অধ্যাপক ডা. আবদুস সালাম, সহ-সভাপতি ডা. সিরাজুল ইসলাম, যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর উত্তর ড্যাবের সভাপতি ও জিয়াউর রহমান ফাউন্ডেশনের মনিটর ডা. সরকার মাহবুব আহমদ শামীম, বেসরকারি মেডিক্যাল ও ডেন্টাল কলেজ ছাত্রদলের সভাপতি ডা. এ. এস. এম রাকিবুল ইসলাম আকাশ প্রমুখ।

রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, জীবনের ঝুঁকি নিয়ে যেসব চিকিৎসকগণ করোনা ভাইরাসে আক্রান্ত মানুষদের চিকিৎসা চালিয়ে যাচ্ছেন তাদেরকে মুক্তিযোদ্ধাদের মতো সম্মান দেখাতে হবে। শাসন করে নয়। ডাক্তার নার্সসহ স্বাস্থ্যকর্মী সবার দায়িত্ব সরকারকে নিতে হবে। চলমান পরিস্থিতিতে তাদের থাকার জন্য দেশের সবগুলো ফাইভস্টার হোটেল বরাদ্দ দিতে হবে। তাদের জন্য প্রয়োজনীয় পিপিই সরবরাহ করতে হবে।

দুলু বলেন, আজ খুব কষ্ট লাগে। টেলিভিশন,পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে চোখ রাখলেই দেখা যায় চাল চুরির খবর। এর সাথে জড়িত আওয়ামী লীগ নেতারা। আবার ঘরে খাবার না থাকায় ক্ষুধার্ত মানুষ খাবারের জন্য মিছিল করছে। পৃথিবীর সব মানুষ করোনা ভাইরাস মোকাবেলায় অসহায় হয়ে আল্লাহর নাম নিচ্ছে। সেই সময় আওয়ামী লীগ গরীবের ত্রাণ আত্মসাৎ করছে।

আমরা মনে করি এ থেকে বেরিয়ে আসার একটাই পথ আছে তা হচ্ছে ত্রাণ বিতরণে সেনাবাহিনী বাহিনীকে দায়িত্ব দিতে হবে।

 

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More