ডেঙ্গু প্রতিরোধে এখন থেকেই সচেতন হতে হবে

চুয়াডাঙ্গায় মশক নিধন অভিযানের উদ্বোধনকালে জেলা প্রশাসক

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চুয়াডাঙ্গা পৌর এলাকায় ১৫ দিন ব্যাপী পরিচ্ছন্নতা ও ডেঙ্গুরোগ প্রতিরোধে মশক নিধন অভিযান-২০২০ এর উদ্বোধন করা হয়েছে। গতকাল মঙ্গলবার বেলা ১১টার দিকে চুয়াডাঙ্গা পৌরসভার আয়োজনে পুরাতন জেলখানা এলাকায় এ কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার।
এ সময় জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বলেন, বর্তমানে করোনাভাইরাসের জন্য আমরা একটা সঙ্কটকালীন সময় পার করছি। এর মধ্যে মশার প্রাদুর্ভাবের কারণে ডেঙ্গুজ্বর শুরু হয় তাহলে পরিস্থিতি আরও ভয়াবহ হবে। এখন বর্ষার কারণে যেখানে সেখানে পানি জমে থাকে। তাই সবকিছু মাথায় রেখে আমাদের ডেঙ্গু প্রতিরোধে এখন থেকেই সচেতন হতে হবে। সবকিছু পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে। একমাস আগে থেকেই আমরা মশা নিধনের কার্যক্রম শুরু করেছি। আজ থেকে পুরোদমে শুরু হলো। এ সময় পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরীর দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, এখন থেকে নিয়ম করে কয়েকদিন পর পর যেসব স্থানে মশার বংশ বৃদ্ধির সম্ভাবনা আছে সেসব স্থানে মশক নিধনের স্প্রে করার জন্য। একই সাথে কোথাও যেনো অপরিষ্কার না থাকে সেদিকে খেয়াল রাখতে হবে।
পৌর মেয়র ওবাইদুর রহমান চৌধুরী জিপু বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ সব সময় মানুষের কথা ভেবেছে। দীর্ঘ ৭১ বছর ধরে বাংলার এবং বাঙ্গালীদের তথা বাঙালী জাতির জন্য লড়াই সংগ্রাম করে যাচ্ছে। বাংলার মানুষের অধিকার আদায়ের প্রতিটি সংগ্রামকে বাংলাদেশ আওয়ামী লীগ নেতৃত্ব দিচ্ছে। করোনাকালীন সময়ে এ রকম সঙ্কটময় পরিস্থিতিও মোকাবেলা করছে আওয়ামী লীগ সরকার। উন্নয়নের ধারাকে অব্যহত রেখে বাংলাদেশ আওয়ামী লীগের সফল সভাপতি দেশনেত্রী মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে।
মশক নিধন কর্মসূচির উদ্বোধনকালে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু তারেক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আসাদুল হক বিশ্বাস। এছাড়াও উপস্থিত ছিলেন প্যানেল মেয়র-১ মুন্সি রেজাউল করিম খোকন, কাউন্সিলর নাজরিন পরভীন, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক মতিয়ার রহমান মতি, জেলা দোকান মালিক সমিতির প্রচার সম্পাদক মাফিজুর রহমান মাফি, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জানিফ প্রমুখ।

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More