তথ্য অধিকার আইন বাস্তবায়নে সকলের সহযোগিতা আহ্বান

চুয়াডাঙ্গায় আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে আলোচনাসভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: ‘তথ্য প্রযুক্তির যুগে জনগণের তথ্য অধিকার নিশ্চিত হোক’ এ সেøাগানে চুয়াডাঙ্গায় আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস-২০২২ উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে গতকাল বুধবার সকাল ৯টায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এক আলোচনাসভার আয়োজন করা হয়।

চুয়াডাঙ্গা জেলা তথ্য অফিসার আমিনুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাজিয়া আফরীন প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। সভায় জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মাজহারুল ইসলাম ও প্রেসক্লাব সভাপতি সরদার আল আমিন বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। জেলা প্রশাসক কার্যালয়ের প্রোগ্রামার নজরুল ইসলামের সঞ্চালনায় সভার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন কারী কবির হোসেন ও গীতা পাঠ করেন সুনিল মল্লিক। আলোচনাসভায় ইউনিয়ন পরিষদের সচিব, হিসাব সহকারী ও উদ্যেক্তারা উপস্থিত ছিলেন।

তথ্য বিষয়ে সকলকে জানতে জানাতে হবে জানিয়ে প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক সাজিয়া আফরীন বলেন, যার যার অবস্থান থেকে তথ্য অধিকার আইন বাস্তবায়নে সহযোগিতা করতে হবে। জনগণ তথ্য চাইবে; আপনারা দেবেন। সিটিজেন চার্টার দৃশ্যমানভাবে টাঙিয়ে রাখতে হবে। ওয়েবপেজ আছে সেখানে সরকারি প্রকল্প তুলে দেবেন। তাহলে জনগণের তথ্য জানা প্রসারিত হবে। স্বচ্ছতা, জবাবদিহিতা কতটুকু চর্চা করতে পারছি তার ওপর নির্ভর করছে।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More