তরুণদের মধ্যে জাতীয় শুদ্ধাচার কৌশলের চর্চা ছড়িয়ে দিতে হবে

স্টাফ রিপোর্টার: ‘রাষ্ট্র ও সমাজে সুশাসন প্রতিষ্ঠায়, শুদ্ধাচার চর্চার বিকল্প নেই’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে চুয়াডাঙ্গায় ‘জাতীয় শুদ্ধাচার কৌশল বিষয়ে’ আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার বেলা ১১টায় ডিসি কোর্ট চত্বরে সরকারী কর্মচারী কল্যাণ সমিতি কার্যালয়ে সভাটি অনুষ্ঠিত হয়। এশিয়া ফাউন্ডেশন ও হাঙ্গার প্রজেক্টের সহযোগিতায় সুজন চুয়াডাঙ্গা শাখা কর্মসূচিটি বাস্তবায়ন করে।
সুশাসনের জন্য নাগরিক-সুজনের সভাপতি প্রফেসর মো. সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে আলোচনাসভায় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শারমিন আক্তার প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। সুজনের সমন্বয়কারী নুঝাত পারভীনের সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য ও প্রবন্ধ পাঠ করেন হাঙ্গার প্রজেক্টের যশোর অঞ্চলের সমন্বয়কারী গিয়াস উদ্দিন। সভায় পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক দীপক কুমার সাহা, আদর্শ সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ এসএম ই¯্রাফিল ও সদর উপজেলা ভাইস চেয়ারম্যান শাহজাদী মিলি বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এছাড়া, নারীনেত্রী লায়লা শিরিন বক্তব্য রাখেন। আলোচনা সভায় বাংলাদেশ মানবাধিকার কমিশনের সাধারণ সম্পাদক মো. মনিরুজ্জামান ও জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান নাবিলা ছন্দা, সরকারি ও বেসরকারি সংগঠনের কর্মকর্তাবৃন্দসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।
আলোচনাসভায় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শারমিন আক্তার বলেন, অসৎ পথে উপার্জন করা সুখকর হবে না। সরকারি দফতরে সিটিজেন চার্টার করা হয়েছে। জনগণ যেনো হয়রানি না হয়। ভূমি উন্নয়ন কর অনলাইনে জমা দিতে পারছি। তথ্য অধিকার আইন হয়েছে। তথ্য পাওয়াটা অধিকার। তথ্য দিতে হবে। তরুণদের মধ্যে জাতীয় শুদ্ধাচার কৌশলের চর্চা ছড়িয়ে দিতে হবে। আমরা সকলে মিলে সুখি সমৃদ্ধ বাংলাদেশ গড়তে পারবো।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More