দামুড়হুদার বাস্তপুর গ্রাম চাতরের মাঠে ফেনসিডিলের বোতলের স্তুপ :

মাদক ব্যবসায়ী ও সেবনকারীরা ধরাছোঁয়ার বাইরে!
দামুড়হুদা অফিস: দামুড়হুদা উপজেলার নতুন বাস্তপুর গ্রামের চাতরের মাঠে বিভিন্ন ফসলের ক্ষেত ও রাস্তার পাশে মাদকদ্রব্য ফেনসিডিলের শত শত খালি বোতলের স্তুপ জমেছে। মাদকাসক্ত ও মাদক কারবারিদের দৌরাত্ম্যে অতিষ্ঠ ওই এলাকায় কৃষকেরা। স্থানীয়দের দেয়া তথ্যে জানা যায়, গত কয়েক মাস যাবৎ দামুড়হুদা উপজেলার হাউলী ইউনিয়নের নতুন বাস্তপুর গ্রামের চাতরের মাঠে মাদক সেবনকারী ও ব্যবসায়ীদের আনাগোনা লক্ষ্য করা যাচ্ছে। সকাল থেকে গভীর রাত পর্যন্ত জেলার বিভিন্ন প্রান্ত থেকে মাদক সেবনকারীদের কে মোটরসাইকেল হাকিয়ে আসতে দেখা যায় ওই মাঠের রাস্তায়। ওই সকল মাদক সেবনকারীরা ওই মাঠের রাস্তায় পাশে আবার কখনো রাস্তার পাশের জমির ফসলের ক্ষেতে মাদক সেবন করছে। যেখানে মাদক ফেনসিডিল সেবন করছে ঠিক সেখানেই বোতলগুলো ফেলে রেখে দ্রুত গতিতে মোটরসাইকেল হাঁকিয়ে চলে যাচ্ছে। ওই মাঠে প্রবেশে ও বাহির হতে তিন থেকে ৪টা গ্রামের রাস্তা সংযুক্ত হওয়ায় বেশ সুবিধা হচ্ছে সেবনকারীদের। কিছু কিছু সময়ে মাঠের রাস্তা হওয়ায় লোকজনের চলাচলের গতিবিধি লক্ষ করে রাস্তার পাশের ফসলের ক্ষেত, ভুট্টা, বেগুন, পেঁপে বাগান, আখ ক্ষেত ও মেহগনি বাগানে প্রবেশ করে সেবনকারীরা তাদের তৃষ্ণা মেটাচ্ছে। এরফলে অনেক সময় ভুট্টা, বেগুন ও পেঁপে সহ বিভিন্ন ফসলের ক্ষতি হচ্ছে। ওই সকল মাদকসেবী ও ব্যবসায়ীদের দৌরাত্ম দিনকে দিন বেড়েই চলেছে। অনেকটা নিরুপায় ওই এলাকার কৃষকরা। মুখ বুঝে সহ্য করছে তাদের কষ্টে ফলানো ফসলের ওপর অত্যাচার।
নাম না প্রকাশ করার শর্তে ওই এলাকার দুজন কৃষক জানান, মাদক ব্যবসায়ীরা খুবই খারাপ প্রকৃতির মানুষ, তাদের অনেক ক্ষমতা। প্রতিবাদ করতে সাহস পাই না আমরা। যদি প্রতিবাদ করলে বড় কোনো ক্ষতি করে দেয় সে ভায়ে চুপ থাকতে হয়। আমাদের ফসলের ক্ষেত এখন ফেনসিডিল খাদক ও ব্যবসায়ীদের দখলে। আমরা আমাদের কষ্টে ফলানো ফসলের নিরাপত্তা চাই!!
দামুড়হুদা উপজেলার হাউলী ইউনিয়নের নতুন ও পুরাতন বাস্তপুর গ্রামের বেশ কয়েকজন চিহ্নিত মাদক ব্যবসায়ী রয়েছে যারা অতীতে একাধিকবার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের হাতে মাদকদ্রব্যসহ আটক হয়েছে। তাদের কে আইনের আওতায় আনলেই হয়তো ওই এলাকায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণে আসবে বলে মন্তব্য করেছেন সচেতনমহল সহ সুধীজনেরা।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More