দামুড়হুদায় মসজিদের জমি জোরপূর্বক দখলের অভিযোগ

দামুড়হুদা অফিস: চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার মুক্তারপুর গ্রামের মাঝপাড়া জামে মসজিদের জমি জোরপূর্বক দখলের অভিযোগ উঠেছে একই গ্রামের খাজের আলীর ছেলে সামসুল (৫০) ও মৃত দিদার আলীর ছেলে সুলতানের (৬০) বিরুদ্ধে। বন্ধ করে দেয়া হয়েছে মসজিদের বিল্ডিং নির্মাণ কাজ। সোমবার জমির বিরোধ নিষ্পতিতে উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও সদর ইউনিয়ন চেয়ারম্যান বরাবর লিখিত অভিযোগ দায়ের করা হয়।

মজিদ কমিটির সভাপতি জাহাঙ্গীর হোসেন ও সাধারণ সম্পাদক হোসেন আলীসহ  প্রায় ৩শ’গ্রামবাসীর স্বাক্ষরিত লিখিত অভিযোগসূত্রে জানা গেছে, মুক্তারপুর মাঝেরপাড়া জামে মসজিদের বিল্ডিংয়ের নির্মাণ কাজ শুরু করা হয়। এরপর বিবাদীগণ ওই মসজিদের মধ্যে তাদের কিছু জমি আছে বলে দাবি করে মসজিদের বিল্ডিংয়ের নির্মাণ কাজ বন্ধ করাসহ ওই জমি দখলের পাঁয়তারা করছে। এরই মধ্যে সুলতান আলী জোরপূর্বক মসজিদের জমি দখল করে বসতঘর নির্মাণ করেছে। ঘর নির্মাণের সময় মসজিদ কমিটির পক্ষ থেকে জমি মাপজোপ করে ঘর নির্মাণ করতে বললে তাতে কর্নপাত না করে গায়ের জোরে ঘর নির্মাণ করেছে। এছাড়া ও মসজিদের সামনের ফাঁকা জায়গায় দোকান ঘর নির্মাণের পায়তারা করছে ও মসজিদ কমিটির সদস্যদের হুমকি ধমকি দিয়ে আসছে। মসজিদ নিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষ এড়াতে। বিষয়টি সমাধানের জন্য উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা সহকারী কমিনার (ভূমি) বরাবর লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More