দামুড়হুদা ও জীবননগরে সংবর্ধনাকালে বিদায়ী ডিসি নজরুল ইসলাম সরকার

যেখানেই থাকি চুয়াডাঙ্গা জেলা আমার হৃদয় জুড়ে থাকবে

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার দামুড়হুদা ও জীবননগরে বিদায়ী জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকারকে বিদায় সংবর্ধনা প্রদান করা হয়েছে। অনুষ্ঠানে বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ ফুলেল শুভেচ্ছাসহ ক্রেস্ট প্রদান করা হয়েছে।
জীবননগর ব্যুরো জানিয়েছে, চুয়াডাঙ্গার বিভিন্ন স্থানে বিদায়ী জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকারকে বিদায় সংবর্ধনা প্রদান করা হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেলে উপজেলা পরিষদ সভাকক্ষে এ বিদায় সংবর্ধনার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিদায়ী জেলা প্রশাসক পদোন্নতিপ্রাপ্ত যুগ্ম-সচিব নজরুল ইসলাম সরকার বলেন, জেলা প্রশাসক হিসেবে চুয়াডাঙ্গায় এসেছিলাম। ২৯ মাস আপানাদের সাথে কাজ করেছি। অনেক সুখের স্মৃতি রয়েছে। বদলি হচ্ছি প্রমোশন নিয়ে। চাকরি জীবন যেখানে অনেক সুখময় স্মৃতি থাকছে সেই চুয়াডাঙ্গাকে ভুলতে পারবো না। যেখানেই থাকিনা কেন চুয়াডাঙ্গাবাসীর জন্য আমার দুয়ার সর্বদা খোলা থাকবে। চাওয়া মাত্রই সহযোগিতার দু-হাত বাড়িয়ে দেবো আমি। বিদায়ী সভায় এভাবেই নিজের মনের কথা আবেগঘণ পরিবেশে তুলে ধরলেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার।
জীবননগর উপজেলা নির্বাহী অফিসার আরিফুল ইসলাম রাসেলের সভাপতিত্বে ও সঞ্চালনায় অনুষ্ঠিত বিদায় অনুষ্ঠানে ডিসি নজরুল ইসলাম সরকার সরকারি কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, সরকার গুরুত্বপূর্ণ পদগুলোতে আমাদের দিয়ে থাকেন যাতে সরকারি সিদ্ধান্তগুলো মাঠ পর্যায়ে সঠিক ভাবে বাস্তবায়িত হয়ে থাকে। আমি সবসময় সরকারি নির্দেশনাকে সর্বপ্রথম হৃদয়াঙ্গম করার চেষ্টা করি। তারপর আন্তরিতার সাথে শতভাগ নিজের সামর্থ দিয়ে বাস্তবায়ন করার চেষ্টা করি। তিনি বলেন, বর্তমান সরকার জনবান্ধব সরকার। সরকার চাই জনগণকে সাথে নিয়ে কাজ করার। সরকার যা কিছু উন্নয়ন করছে তা কিন্তু সবই জনগণের জন্য করছেন। পদ্মা সেতু বলেন আর মেট্রো রেল বলেন সবকিছু।
সংবর্ধনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান হাজি হাফিজুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম ঈশা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আয়েসা সুলতানা লাকি ও সহকারী কমিশনার (ভূমি) হুমায়ন কবীর। এ ছাড়াও আন্দুলবাড়িয়া ইউপি চেয়ারম্যান শেখ শফিকুল ইসলাম মোক্তার, উপজেলা কৃষি কর্মকর্তা শারমিন আক্তার, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দীনেশ চন্দ্র পাল ও প্রেসক্লাব সভাপতি এম আর বাবু প্রমুখ বক্তব্য রাখেন। এর পূর্বে জেলা প্রশাসক উপজেলা ঘুগরাগাছিতে ঘর উদ্বোধন করেন। ঘর উদ্বোধন করে উপজেলা পরিষদে পৌঁছুলে তাকে উপজেলা চেয়ারম্যান হাজি হাফিজুর রহমান ও ইউএনও আরিফুল ইসলাম উপজেলা পরিষদের পক্ষ হতে জেলা প্রশাসকবে ফুলেল শুভেচ্ছা জানান। বিদায় অনুষ্ঠানের শেষে জীবননগর প্রেসক্লাবের পক্ষ হতে সভাপতি এম আর বাবু ও সাধারণ সম্পাদক কাজি সামসুর রহমান চঞ্চল বিদায়ী জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকারকে বিদায়ী ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করেন।
দামুড়হুদা অফিস জানিয়েছে, চুয়াডাঙ্গার দামুড়হুদায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকারের পদোন্নতি জনিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে উপজেলা পরিষদ সভাকক্ষে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসনের আয়োজনে দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার তাছলিমা আক্তার বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিদায়ী জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার। এ সময় অতিথি ছিলেন, দামুড়হুদা উপজেলা পরিষদ চেয়ারম্যান আলী মুনছুর বাবু।
উপজেলা চেয়ারম্যান আলি মুনছুর বাবু বলেন, চুয়াডাঙ্গা জেলাবাসীসহ আমরা একজন সৎ ও আদর্শবান জেলা প্রশাসককে হারালাম, তিনি একজন সরকারি কর্মকর্তা তা বোঝার উপায় ছিলো না। সবসময় তিনি সাধারন মানুষের সাথে মিলেমিশে কাজ করতেন।
বিদায়ী জেলা প্রশাসক আবেগঘন বিদায়ী বক্তব্যে বলেন, আমি চুয়াডাঙ্গা জেলায় চাকরি করেছি বলে মনে হয় না। জেলার সকল এলাকায় সকল কাজে আমি প্রশাসনিক, রাজনৈতিক, সামাজিকসহ সর্বসাধারনের সকল সহযোগিতা পেয়েছি। আজকে মনে হচ্ছে আমি বিদায় নিচ্ছি, আমি কখনো এই জেলাবাসীকে ভুলবো না। আমি যেখানেই থাকিনা কেনো চুয়াডাঙ্গা জেলা আমার হৃদয় জুড়ে থাকবে।
এসময় উপস্থিত ছিলেন দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুদীপ্ত কুমার সিংহ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু হেনা মোহাম্মদ জামাল শুভ, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মনিরুজ্জামান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শহিদুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান শাহিদা খাতুন, দামুড়হুদা প্রেসক্লাবের সভাপতি এম নুরুন্নবী, উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. মশিউর রহমান, সমবায় অফিসার হারুন অর রশিদ, মহিলা বিষয়ক কর্মকর্তা হুছনে জাহান, দামুড়হুদা মডেল থানার অফিসার ইরচার্জ (ওসি) ফেরদৌস ওয়াহিদ, দর্শনা থানার সেকেন্ড অফিসার এসআই আহমদ, দামুড়হুদা সদর ইউপি চেয়ারম্যান উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক হযরত আলী, জুড়ানপুর ইউপি চেয়ারম্যান উপজেলা আ.লীগের যুগ্ম-সম্পাদক সোহরাব হোসেন, কার্পাসডাঙ্গা ইউপি চেয়ারম্যান আব্দুল করিম বিশ্বাস, হাউলি ইউপি চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) নিজাম উদ্দিন, ওয়াদুদ শাহ ডিগ্রি কলেজের অধ্যক্ষ কামাল উদ্দিন, দামুড়হুদা উপজেলা সমাজসেবা অফিসার সাঈদ হাসান, উপজেলা নির্বাচন অফিসার ইসহাক, কার্পাসডাঙ্গা নজরুর স্মৃতি সংসদের সভাপতি অধ্যাপক আব্দুল গফুর, সাধারণ সম্পাদক সাইফুল ইসলামসহ উপজেলা পরিষদের বিভিন্ন দফরের কর্মকর্তা, স্থানীয় রাজনৈতিক, সামাজিক সংগঠনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠান শেষে বিদায়ী জেলা প্রশাসককে উপজেলা প্রশাসনসহ বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে ক্রেস্ট প্রদান করা হয়।
কার্পাসডাঙ্গা প্রতিনিধি জানিয়েছেন, দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা নজরুল স্মৃতি সংসদের পক্ষ থেকে সদ্য বদলি হওয়া চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকারকে বদলিজনিত বিদায় সংবর্ধনা প্রদান করা হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেল ৫টার দিকে উপজেলা পরিষদ হলরুমে নজরুল স্মৃতি সংসদের আয়োজনে এ সংবর্ধনার আয়োজন করা হয়। এসময় উপস্থিত ছিলেন নজরুল স্মৃতি সংসদের সভাপতি এমএ গফুর, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, সাবেক মেম্বার ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আপেল হোসেন, শিল্পী রঘুনাথ পাল, কবি আকলিমা, নারী উদ্যোক্তা ও শিল্পী নিশাত শারমিন সোনিয়া, বুলবুল হক, আবৃত্তিকার আফসানা কনা প্রমুখ।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More