দামুড়হুদা কার্পাসডাঙ্গার ছেলে সুস্মিত ও তার স্ত্রী পিএইচডি করতে যুক্তরাষ্ট্রে গমন

ভ্রাম্যমাণ প্রতিনিধি: দামুড়হুদার কার্পাসডাঙ্গা গ্রামের সম্ভ্রান্ত মালিতা পরিবার মরহুম ডা. কোবাদ আলী মালিতার দৌহিত্র ইঞ্জিনিয়ার সুস্মিত হোসেন প্রীথুল ও তার স্ত্রী ইঞ্জিনিয়ার আনিকা তাবাস্সুম প্রিয়তী যুক্তরাষ্ট্রের সাউদার্ন ক্যালিফোর্নিয়া ইউনিভার্সিটিতে ইলেকট্রিক ইঞ্জিনিয়ারিংয়ের ওপর পিএইচডি করতে আমেরিকার উদ্দেশে যাত্রা শুরু করেছেন গত সোমবার। শিক্ষাজীবনে সুস্মিত হোসেন ঢাকা বুয়েট হতে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের ওপর স্নাতক ডিগ্রি লাভ করেন। বর্তমানে তিনি ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে প্রভাষক হিসেবে শিক্ষকতা করেন। ইঞ্জিনিয়ার সুস্মিত হোসেনের বড় বোন ইঞ্জিনিয়ার দীপিতা হোসেন বর্তমানে যুক্তরাজ্য’র লন্ডন লিভারপুল বিশ্ববিদ্যালয়ের আরবান প্লানিংয়ের পিএইচডিতে অধ্যায়নরত আছেন। কর্মজীবনে তিনি বুয়েটের সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত আছেন। পিএইচডি শেষে আগামী নভেম্বর/ডিসেম্বরে তিনি দেশে ফিরে আসবেন।
উল্লেখ্য ইঞ্জিনিয়ার সুস্মিত হোসেন ও ইঞ্জিনিয়ার দীপিতা হোসেনের পিতা কার্পাসডাঙ্গার গর্ব খ্যাতিমান হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক এএফএম সাখাওয়াৎ হোসেন (বীর মুক্তিযোদ্ধা)। তাদের চাচা আন্তজার্তিক কৃষি অর্থনীতিবিদ মরহুম ড. মাহবুব হোসেন ও সাবেক যুগ্মসচিব এএফএম ফারুক হোসেন। তাদের সাফল্যের জন্য পরিবারের পক্ষ হতে এলাকার সকলের নিকট দোয়া চেয়েছেন।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More