দেশ সেরা কন্টেন্ট নির্মাতা হলেন মুজিবনগরের কৃতি শিক্ষক ফারুক হোসেন

 

মুজিবনগর প্রতিনিধি: শিক্ষক বাতায়নে দেশ সেরা কন্টেন্ট নির্মাতা হলেন মুজিবনগরের শিক্ষক ফারুক হোসেন। এটুআই পরিচালিত টিচার্স পোর্টাল শিক্ষক বাতায়নে জুন ২০২২ ইং দ্বিতীয় পাক্ষিকে সেরা কন্টেন্ট নির্মাতার সন্মাননা পেয়েছেন ফারুক হোসেন। তিনি মেহেরপুর জেলার মুজিবনগর উপজেলার আনন্দবাস সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। শিক্ষক বাতায়নে কৃতিত্বের স্বীকৃতি স্বরুপ গত ১৫ জুন তাকে দেশসেরা কন্টেন্ট নির্মাতা হিসেবে ঘোষণা করা হয়।  মুজিবনগর উপজেলার প্রথম কোনো শিক্ষক হিসেবে তিনি এই স্বীকৃতি লাভ করলেন।

উল্লেখ্য, তিনি ২০১৯ সালের আগস্ট হতে শিক্ষক বাতায়নে মেহেরপুর জেলা শিক্ষক অ্যাম্বাসেডর হিসেবে দায়িত্বরত। শিক্ষক বাতায়ন সূত্রে জানা যায়, মাননীয় প্রধানমন্ত্রীর দপ্তর কর্তৃক পরিচালিত বাংলাদেশের সর্ববৃহৎ এবং স্বনামধন্য ওয়েবসাইট ধ২র.মাফ.নফ প্রকল্পের অধীনে ধ২র প্রোগ্রাম এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের তত্বাবধানে পরিচালিত ৬ লাখ শিক্ষকের বিচরণ ভূমি, বিশ্বের সর্ববৃহৎ শিক্ষা বিষয়ক ওয়েব পোর্টাল শিক্ষক বাতায়ন (ডডড.ঃবধপযবৎং.মড়া.নফ)। এই ওয়েব পোর্টাল শিক্ষার্থীদের ডিজিটাল পাঠদান পরিচালনা পদ্ধতির অন্যতম প্লাটফর্ম। শিক্ষকগণ মানসম্মত কন্টেন্ট তৈরী করে বাতায়নে আপলোড করেন। শিক্ষক বাতায়নে ফারুক হোসেনের নিজস্ব পেজে ১০০ এর অধিক কন্টেন্ট আপলোড করা আছে। তিনি শিক্ষক বাতায়নের একজন সক্রিয় সদস্য। এছাড়া ফারুক হোসেন ২০১৮ সালে মেহেরপুর জেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছিলেন যার জন্য তিনি ২০১৯ সালে সরকারিভাবে ভিয়েতনাম দেশ সফর করে এসেছেন। তিনি ২০১৯ সালে মেহেরপুর জেলার শ্রেষ্ঠ কাব স্কাউট শিক্ষক নির্বাচিত হয়েছিলেন। তিনি কাব স্কাউটিং শাখায় সিএএলটি সম্পন্নকারী। করোনাকালীন বিদ্যালয় বন্ধের সময় তিনি বিভিন্ন ফেসবুক পেজে ১০০ এর অধিক লাইভ ক্লাস নিয়েছেন। এছাড়া মেহেরপুর ডিজিটাল প্রাইমারি এডুকেশন ও মুজিবনগর ডিজিটাল প্রাইমারি এডুকেশন ইউটিউব চ্যানেলে তার সবথেকে বেশি ভিডিও ক্লাস আপলোড করা আছে। এছাড়াও মুজিবনগর ডিজিটাল প্রাইমারি এডুকেশন ইউটিউব চ্যানেল পরিচালনার ক্ষেত্রে তিনি অত্যান্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। করোনাকালীন বিদ্যালয় বন্ধের সময় ফারুক হোসেনের কার্যক্রম সত্যিই প্রংসার দাবিদার।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More