পরিবেশের ভারসাম্য রক্ষায় গাছের গুরুত্ব অপরিসীম

আলমডাঙ্গার হাপানিয়ায় যুবলীগের উদ্যোগে বৃক্ষরোপণ অনুষ্ঠানে নঈম জোয়ার্দ্দার
ভালাইপুর প্রতিনিধি: আলমডাঙ্গার হাপানিয়ায় বৃক্ষরোপণ ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। ‘দেশ উন্নয়নের রূপকার, শেখ হাসিনার সরকার’ সেøাগানে চিৎলা ইউনিয়ন যুবলীগের আয়োজনে গতকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। পরে হাপানিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়।
আলমডাঙ্গার চিৎলা ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক ইনতাদুল হকের সভাপতিত্বে আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা যুবলীগের আহ্বায়ক নঈম হাসান জোয়ার্দ্দার। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মুজিববর্ষ উপলক্ষে কেন্দ্রীয় যুবলীগের উদ্যোগে চুয়াডাঙ্গায় জেলা যুবলীগের পক্ষ থেকে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হচ্ছে। প্রত্যেককে গাছ লাগানোর জন্য আওয়ামী লীগসহ অঙ্গসংগঠনের সকল নেতাকর্মীদের নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় যুবলীগের নির্দেশনা অনুযায়ী চুয়াডাঙ্গা জেলার উপজেলা থেকে ইউনিয়ন পর্যায়ের নেতাকর্মীদের নিয়ে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হচ্ছে। তিনি আরও বলেন, গাছ আমাদের সম্পদ। পরিবেশের ভারসাম্য রক্ষায় গাছের গুরুত্ব অপরিসীম। ফলে আমাদের সকলকেই বাড়ির আঙিনায় গাছ লাগানো উচিত।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক জিল্লুর রহমান, জেলা যুবলীগ নেতা হাফিজুর রহমান হাপু, আবুবকর সিদ্দিক আরিফ, জেলা কৃষকলীগের প্রচার সম্পাদক মহাসিন রেজা, যুবলীগ নেতা মাসুদুর রহমান মাসুম, পিরু মিয়া, সৈকত হোসেন, বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, চিৎলা ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক রবিউল ইসলাম মল্লিক, মুনজুর রহমান মুনজু, খাদিমপুর ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক কামাল হোসেন, বাড়াদি ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক শরিফ হোসেন, গাংনী ইউনিয়ন যুবলীগ নেতা সাঈদ হোসেন, জিনারুল ইসলাম, হারদী ইউনিয়ন যুবলীগ নেতা টিপু সুলতান, পান্না হোসেন, চিৎলা ইউনিয়ন যুবলীগ নেতা সাইদুর রহমান, সজল খন্দকার, ইকরামুল হক, জিনারুল ইসলাম, আলাউদ্দীন, সেলিম রেজা, ইউসুফ আলী, ওয়াসিম, আকরামুল হক, গহর আলী, বুনহান উদ্দীন, মহির উদ্দীন, বাবুল আক্তার, পারভেজ, মনিরুল ইসলাম, রাজু আহম্মেদ, লিটন আলী, ছানোয়ার হোসেন, লুৎফর রহমান, আলম হোসেন, আব্দুর রাজ্জাক, ইলিয়াছ হোসেন, সাইফুল ইসলাম, আব্দুর রাজ্জাক, মাসুদ হোসেন ও ইমরান প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন চিৎলা ইউনিয়ন যুবলীগ নেতা মাহমুদুল হক টিটু। আলোচনাসভা শেষে ফলজ ও ঔষধি গাজ রোপণ করা হয়।

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More