প্রধানমন্ত্রীর ঈদ উপহার থেকে বঞ্চিত জীবননগর হাসাদাহ ইউনিয়নে ৪১৬ জনের সংশোধিত তালিকা পুনরায় প্রেরণ

হাসাদাহ প্রতিনিধি: জীবননগর উপজেলার হাসাদাহ ইউনিয়নে করোনায় ক্ষতিগ্রস্থ ৭৯০টি পরিবারের মাধ্যে ৪১৬ জনকে প্রধানমন্ত্রীর ঈদ উপহার আড়াই হাজার টাকা দেয়া সম্ভব হয়নি। তাদের আইডি কার্ড ও মোবাইল ফোন নম্বরে গড়মিল থাকায় মোবাইল ব্যাংকিঙের মাধ্যমে এ অর্থ সহায়তা থেকে বঞ্চিত হয়েছেন। বঞ্চিত উপকারভোগীর তথ্য সংশোধন করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানকে ৩ দিনের মধ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মাধ্যমে সংশোধন করে তালিকা প্রেরণ করার নির্দেশ দেন।
জানা গেছে, মহামারি করোনা ভাইরাসের জন্য ক্ষতিগ্রস্ত ৫০ লাখ পরিবারের মধ্যে আড়াই হাজার টাকা উপভোগীদের মাঝে মোবাইল ব্যাংকিং পরিসেবার মাধ্যমে দেয়া হবে। এ কর্মসূচির আওতায় জীবননগর উপজেলার হাসাদাহ ইউনিয়নের ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্য, শিক্ষক, সমাজের গণ্যম্যান্য ব্যক্তিদের নিয়ে গঠিত কমিটি করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্থ হতদরিদ্র ভ্যানচালক, দিনমজুর, নির্মাণ শ্রমিক, কৃষক. দোকান কর্মচারী ও বিভিন্ন শ্রেণি পেশার ৭৯০ জনের তালিকা তৈরি করে জমা দেয়া হয়। প্রাপ্ত তালিকায় ৪১৬ জনের আইডি কার্ড ও মোবাইল ফোন নম্বর গড়মিল দেখা দেয়ায় মোবাইল ব্যাংকিং পরিষেবার মাধ্যমে উপকারভোগীদের নগদ অর্থ সহায়তা দেয়া সম্ভব হয়নি। প্রাপ্ত তালিকা দেখা গেছে মোবাইল নম্বরটি জাতীয় পরিচয়পত্র বা স্মাটকার্ডের বিপরীতে নিবন্ধনকৃত সকল মোবাইল নম্বর দেয়া আছে। গতকাল শনিবার সকালে হাসাদাহ ইউনিয়ন পরিষদের চত্বরে ৪১৬জনে নতুন সিম দিয়ে সংশোধন করে তালিকা প্ররণ করা হয়েছে বলে ইউপি সচিব আসাদুর রহমান আসাদ জানিয়েছেন।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More