বঙ্গবন্ধুর আদর্শের যুবলীগ যুগ যুগ ধরে জনগণের পাশে থাকবে

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা পৌরসভার ৭নং ওয়ার্ড যুবলীগের দ্বি-বার্ষিক সম্মেলন সম্পন্ন হয়েছে। বাংলাদেশ আওয়ামী যুবলীগ চুয়াডাঙ্গা জেলা শাখার নির্দেশে পৌর যুবলীগের আয়োজনে দ্বি-বার্ষিক সম্মেলনটি অনুষ্ঠিত হয়। চুয়াডাঙ্গা পৌরসভার ৭নং ওয়ার্ড যুবলীগের সদ্য সাবেক সিনিয়র সহ-সভাপতি আওলাদ হোসেনের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ চুয়াডাঙ্গা জেলা শাখার আহ্বায়ক ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নঈম হাসান জোয়ার্দ্দার।
প্রধান অতিথির বক্তব্যে নঈম হাসান জোয়ার্দ্দার বলেন, ‘মানবতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী ও দক্ষ নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের কাছে আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। দেশের ব্যবসা-বাণিজ্য, রাস্তাঘাট, প্রাতিষ্ঠানিক অবকাঠামোসহ সকল ক্ষেত্রেই উন্নয়ন হয়েছে। দেশনেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এ দেশের মানুষ এখন আর কারও করুণা ভিক্ষা করে না। দেশের মানুষকে শিক্ষা, স্বাস্থ্য, অন্ন, বস্ত্র, বাসস্থানের ব্যবস্থা করে দেয়া হচ্ছে উপহার হিসেবে। মানুষ এখন আর ভিক্ষা নিতে চায় না। পান্তাভাত সাধলেও নেয়ার লোক খুঁজে পাওয়া যায় না। বঙ্গবন্ধুর আদর্শে বাংলাদেশ আওয়ামী যুবলীগ যুগ যুগ ধরে জনগণের পাশে থাকবে। কাছে থাকবে। জনগণকে সাথে নিয়েই এগিয়ে যাবে, এটাই হলো যুবলীগের প্রতীজ্ঞা।
যথাসময়ে সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন করা হলে নেতৃত্বের বিকাশ ঘটে। আমরা সেটাই করে দেখাতে চাই। আওয়ামী লীগ দুর্নীতিতে চ্যাম্পিয়নশিপ অর্জন করেনি। জঙ্গি তৈরিও করেনি। অথচ জঙ্গিবাদী দলের নেতারা বলে বেড়ান, আওয়ামী লীগের নাকি কোনো অর্জন নেই। কারণ তারা জানে আওয়ামী লীগ যে অর্জন করেছে, তা করার ক্ষমতা তাদের নেই। এ সময় নঈম হাসান জোয়ার্দ্দার বঙ্গবন্ধু ও শেখ হাসিনার আদর্শ নিয়ে নেতা কর্মীদেরকে যুবলীগের সাংগঠনিক কাঠামো মজবুত করে, জনগণের সেবায় নিয়োজিত হওয়ার তাগিদ দিয়ে তার বক্তব্য শেষ করেন।’
চুয়াডাঙ্গা বঙ্গবন্ধু ছাত্র পরিষদের সাবেক সভাপতি ও জেলা ছাত্রলীগের সাবেক সদস্য খালিদ ম-লের সঞ্চালনায় দ্বি-বার্ষিক সম্মেলনে বিশেষ বক্তা ছিলেন কেন্দ্রীয় যুবলীগের সদস্য জুবায়ের আহমেদ সাব্বির। বিশেষ অতিথি ছিলেন জেলা যুবলীগ সদস্য সাজ্জাদুল ইসলাম লাভলু, হাফিজুর রহমান হাপু, আবু বক্কর সিদ্দিক আরিফ, আলমগীর আজম খোকা।
সম্মেলনে উপস্থিত থেকে বক্তব্য দেন যুবলীগ নেতা মাসুদুর রহমান মাসুম, সাবেক কলেজ ছাত্রলীগের সভাপতি ও যুবলীগ নেতা আল ইমরান শুভ, বঙ্গবন্ধু ছাত্র পরিষদের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ওয়াশিম।
এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আলমডাঙ্গা উপজেলা যুবলীগের আহ্বায়ক আনোয়ার হোসেন সোনাহার ম-ল, পদ্মবিলা ইউনিয়ন যুবলীগের সভাপতি হুমাযুন কবির বনফুল, সহসভাপতি বিপ্লব হোসেন, যুগ্মসাধারণ সম্পাদক ওমর ফারুক সুমন, শঙ্করচন্দ্র ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক সেলিম রেজা, চুয়াডাঙ্গা পৌরসভার ৯নং ওয়ার্ড কাউন্সিলর কামরুজ্জামান চাঁদ।
এ সময় আরও উপস্থিত ছিলেন যুবলীগ নেতা পিরু মিয়া, শেখ শাহি, হাসানুল ইসলাম পলেন, জুয়েল জোয়ার্দ্দার, রানা, লিটন, রামিম হাসান সৈকত, সামিউল শেখ সুইট রনি, দিপু বিশ্বাস, জামাল, লোকমান, জাকির, মিন্টু, খান জাহান, নোমান, সাদিকুর জেকার, বাচ্চু, জেলা ছাত্রলীগের সাবেক গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক আনোয়ার শেখ, ছাত্রলীগ নেতা মিলন, সৌরভ, শাকিব, ইমরান, অমি প্রমুখ।
আলোচনা শেষে দ্বিতীয় অধিবেশনে কমিটি ঘোষণা করা হয়। মাহাবুবুর রহমান আসাদকে চুয়াডাঙ্গা পৌরসভার ৭নং ওয়ার্ড যুবলীগের সভাপতি, আব্দুল হামিদ বিপ্লবকে সাধারণ সম্পাদক, সোহেল রানা বিশ্বাসকে সাংগাঠনিক সম্পাদক, লাল্টু হোসেন ও সরোয়ার হোসেনকে সহসভাপতি এবং শ্রী খোকন কুমার দাসকে যুগ্মসাধারণ সম্পাদক করে ৬ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More