বাল্যবিয়ের আয়োজন করায় কনের পিতাকে অর্থদণ্ড

আলমডাঙ্গার খাসকররা বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান
আলমডাঙ্গা ব্যুরো: ১০ম শ্রেণিতে পড়ুয়া কিশোরীকন্যার বিয়ের আয়োজন করে ১০ হাজার টাকা অর্থদন্ড দিলেন আলমডাঙ্গার খাসকররা গ্রামের আব্দুস সাত্তার। আলমডাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) হুমায়ুন কবীর নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ওই অর্থদন্ড প্রদান করেন।
এলাকাসূত্রে জানা যায়, গত ২৪ জুন খাসকররা গ্রামের আব্দুস সাত্তারের ১০ম শ্রেণিতে পড়ুয়া সাদিয়া খাতুনের বিয়ের আয়োজন করা হয়। বিয়ে উপলক্ষে কনের পিতার বাড়িঘর সুসজ্জিত করা হয়। আতীয় স্বজনে বাড়ি ভরপুর। সাজানো হয়েছে বিয়ের অনুষ্ঠানস্থল। বরযাত্রীদের জন্য রান্না করা হয়েছে নানা উপাদেয় খাবার দাবার। অথচ, বরের গাড়ি পৌঁছনোর আগেই পৌঁছে গেলো ম্যাজিস্ট্রেটের গাড়ি। গোপন সংবাদের ভিত্তিতে বিকেলেই তিনি (আলমডাঙ্গার সহকারি কমিশনার ভূমি) উপস্থিত হন। বাল্যবিয়ের অপচেষ্টার সত্যতার প্রমাণ পেয়ে তিনি বিয়ে বন্ধের নির্দেশ দেন এবং ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে কনের পিতাকে ১০ হাজার টাকা অর্থদন্ডাদেশ প্রদান করেন।
এছাড়াও খাসকররা বাজারে ৩টি প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালতে অভিযান পরিচালনা করেন। এসময় মিষ্টি ব্যবসায়ী ভীম কুমারকে ১ হাজার টাকা, কাপড় ব্যবসায়ী বশির আলীকে ২শ’ টাকা ও কাসারী ব্যবসায়ী জাহাঙ্গীরকে ৫শ’ টাকা জরিমানা করেন।

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More