বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার পেলো জীবননগরে ১১৫০ কৃষক  

জীবননগর ব্যুরো: কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় ২০২১-২০২২ অর্থ বছরে খরিপ ২০২২-২০২৩ মরসুমে গ্রীষ্মকালীন পেঁয়াজ বীজ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে জীবননগর উপজেলায় ১১৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে পেঁয়াজ বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। গতকাল মঙ্গলবার উপজেলা কৃষি বিভাগের ট্রেনিং সেন্টারে এ সার বীজ প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা কৃষি অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ বিভাস চন্দ্র সাহা।

উপজেলা নির্বাহী আরিফুল ইসলাম  রাসেলের  সভাপতিত্বে বিনামূল্যের সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে  বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান হাজি হাফিজুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম ঈশা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সুলতানা লাকী ও প্রেসক্লাব সাধারণ সম্পাদক কাজি শামসুর রহমান চঞ্চল। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার শারমিন আক্তার। উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আরিফ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে ১১৫০ জন কৃষকদের মাঝে পেঁয়াজ বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়। এর মধ্যে ২৫০ জন পেঁয়াজ চাষি এবং ৯শ’ জন আমন ধান চাষি রয়েছেন। প্রত্যেক পেঁয়াজ চাষিকে গ্রীষ্মকালীন ঘ-৫৩ ভ্যারাইটির এক কেজি করে পেঁয়াজ বীজ, ২০ কেজি করে এমওপি ও ডিএপি সার, পলিথিন, বিভিন্ন উপকরণসহ ২ হাজার ৮শ’ টাকা প্রদান করা হয়। এছাড়াও প্রত্যেক আমন ধান চাষিকে ১০ কেজি করে আমন ধানের বীজ, ১০ কেজি করে ডিওপি ও এমওপি সার প্রদান করা হয় বলে সূত্রে জানা যায়।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More