বিপুল উৎসবে গাংনী বাজার কমিটির ত্রি-বার্ষিক নির্বাচন সম্পন্ন

শাওন সভাপতি রফিক সাধারণ সম্পাদক

গাংনী প্রতিনিধি: বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সুষ্ঠু সুন্দর পরিবেশে মেহেরপুরের গাংনী বাজার কমিটির ত্রি-বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। এতে সালাউদ্দীন শাওন সভাপতি ও মো. রফিক সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। গাংনী বাজারে ব্যবসায়ী ভোটারদের স্বতঃস্ফুর্ত ভোটাধিকার প্রয়োগের মধ্য দিয়ে গত বৃহস্পতিবার গাংনী পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে ভোটগ্রহণ করা হয়। ভোট প্রদানের হার প্রায় ৯৪ ভাগ। সন্ধ্যা সাড়ে ৬টায় প্রিজাইডিং অফিসারের দায়িত্বপ্রাপ্ত গাংনী উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী আবু সালেহ মো. মাহফুজুর রহমান ভোটের ফলাফল ঘোষণা করেন। গাংনী বাজার কমিটির ত্রি-বার্ষিক নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার ফজলুল হক, যুগ্ম নির্বাচন কমিশনার রেজাউল হক, আনারুল ইসলাম বাবু ও মাজেদুল হক মানিকসহ কমিশনের সদস্যবৃন্দ ফলাফল ঘোষণার সময় উপস্থিত ছিলেন।

নির্বাচন কমিশনের ফলাফলে জানা গেছে, সভাপতি পদে সালাউদ্দীন শাওন চাকা প্রতীকে ৪১১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মাহবুবুর রহমান স্বপন (আনারস) ৩৫৪ ভোট। অপরপ্রার্থী সাফিউল বাসার (চেয়ার) ১১৬ ভোট পেয়েছেন। সাধারণ সম্পাদক পদে তালাচাবি প্রতীকে ৪৭৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন মো. রফিক। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী বজলুর রহমান বুলু (ছাতা) পেয়েছেন ৩৮০ ভোট। সহ-সভাপতি পদে বিজয়ী হয়েছেন তুহিন রেজা। মোটর সাইকেল প্রতীকে তিনি ভোট পেয়েছেন ৬০৮। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী আক্তারুজ্জামান কাজল (মোবাইল) পেয়েছেন ২৫৪ ভোট। সহ-সাধারণ সম্পাদক রাজিব মিয়া রাজু (খেজুরগাছ) ৪৭৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী আশিক ইকবাল তুষার (অটোবাইক) পেয়েছেন ৩৮৭ ভোট। অর্থ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন মামুনুর রশিদ। টিউবওয়েল প্রতীকে তিনি ৪৬৬ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. সরোয়ার (টেবিল ফ্যান) পেয়েছেন ২০৯ ভোট। অপরপ্রার্থী সজিব হোসেন (মোমবাতী) ১৯৪ ভোট পেয়েছেন। দপ্তর সম্পাদক পদে বিজয়ী হয়েছেন সামসুজ্জোহা। পানির বোতল প্রতীকে তিনি ৪৬৮ ভোট পেয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী হোসেন আলী (পাঞ্চাবী) ৩৮৫ ভোট পেয়েছেন।

এছাড়াও ৯টি পদ বিনা প্রতিদ্বন্দীতায় বিজয়ী ঘোষণা করা হয়েছে। এর মধ্যে প্রচার সম্পাদক পদে কামরুজ্জামান বাবু এবং নির্বাহী সদস্যর ৮টি পদে এনামুল হক, জয়নাল আলী, জুয়েল রানা বিপুল, মফিজুল ইসলাম, লিটন হোসেন, মো. রতন, বাবলু মিয়া ও হোসেন আলীকে বিজয়ী ঘোষণা করেন প্রিজাইডিং অফিসার। গাংনী বাজার কমিটির ত্রি-বার্ষিক নির্বাচনে মোট ভোটার ছিলো ৯৪৪। এর মধ্যে ৮৮৪ জন ভোটাধিকার প্রয়োগ করেন। ভোট পোলের শতকরা হার ৯৩ দশমিক ৬৪ ভাগ।

সকাল ৯ টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বিরতিহীনভাবে বিকাল ৪টা পর্যন্ত চলে। অবশ্য কেন্দ্রে ভোটার উপস্থিতি থাকায় ভোট গ্রহণ সম্পন্ন হয় বিকেল সাড়ে চারটার দিকে। এরপরে শুরু হয় গণনা। প্রায় দুই ঘন্টা গণনা শেষে ফলাফল ঘোষণা করা হয়। তার আগে থেকেই কেন্দ্রের সামনে অবস্থান করছিলেন প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের কর্মী সমর্থকরা। ফলাফল ঘোষণার পর ফুলের মালা দিয়ে বিজয়ী প্রার্থীদের বরণ করেন তাদের কর্মীরা।

যদিও বেসরকারি পর্যায়ের একটি ভোট কিন্তু সরকারি নিয়ম নীতির সকল ভোটের চেয়ে আয়োজনের কোনো কমতি ছিলো না গাংনী বাজার কমিটির এ ভোটের। উপজেলা প্রশাসন, পুলিশ বিভাগও সমাজের বিভিন্ন শ্রেণি পেশার মানুষের কাছেও ছিলো এ ভোটের গুরুত্ব। উপজেলা নির্বাহী অফিসার মৌসুম খানম ও গাংনী থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রাজ্জাক স্ব স্ব বিভাগের পক্ষ থেকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট সম্পন্ন করার ক্ষেত্রে ছিলেন সদা তৎপর। প্রয়োজনীয় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশ সদস্যদের দায়িত্ব পালনের মধ্য দিয়ে ভোটের আয়োজনের কোনো কমতি ছিলো না।  এছাড়াও গাংনীতে কর্মরত বিভিন্ন মিডিয়ার সাংবাদিকদের কাভারেজের মধ্য দিয়ে ভোটের পরিবেশ আর খবরাখবর ছড়িয়ে পড়ে নেট দুনিয়ায়। সব মিলিয়ে এক অসাধারণ ভোট বলে মন্তব্য ভোটারদের।

এদিকে ব্যবসায়ীদের ভোটকে আরও সমৃদ্ধ করেন গাংনী বাজার কমিটির সম্মানীত ভোটার মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান মুকুল, গাংনী পৌর মেয়র আহম্মেদ আলী, গাংনী বাজার কমিটির সাবেক প্রধান নির্বাচন কমিশনার হাজি আলফাজ উদ্দীন ও সাবেক সভাপতি হাফিজুর রহমান মানিকসহ বাজারের গণ্যমান্য ব্যক্তিবর্গ। গাংনী বাজারের বৃহত্তর স্বার্থে ও সুষ্ঠু পরিবেশে ব্যবসা পরিচালনার জন্য এ ভোট ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষের কাছে যে গুরুত্বপূর্ণ তার বহিঃপ্রকাশ ঘটে ভোটারদের উৎসবের মধ্য দিয়ে।

এদিকে গাংনী বাজার কমিটির ত্রি-বার্ষিক নির্বাচন সুষ্ঠু সুন্দরভাবে শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হওয়ায় নির্বাচন কমিশনের প্রতি আবারও আস্থা প্রকাশ করে সাধুবাদ জানিয়েছেন অনেকে। দক্ষতা ও প্রজ্ঞা পরিচয়ে দীর্ঘ এক মাস নিরলস পরিশ্রমের মধ্য দিয়ে সুষ্ঠু ভোট সম্পন্ন করায় নির্বাচন কমিশন সদস্যদের ধন্যাবাদ জানান কমিশনের প্রধান উপদেষ্টা গাংনী উপজেলা পরিষদ চেয়ারম্যান এমএ খালেক, প্রতিদ্বন্দ্বী প্রার্থীবৃন্দ, প্রশাসন, পুলিশ বিভাগ ও ভোটারবৃন্দ। নব-নির্বাচিত কমিটির সদস্যরা গাংনী বাজারের সার্বিক উন্নয়নে সবাইকে সঙ্গে নিয়ে কাজ করবেন এ প্রত্যাশা ব্যক্ত করেছেন ভোটাররা।

উল্লেখ্য, গত শুক্রবার দৈনিক মাথাভাঙ্গায় ‘গাংনী বাজার কমিটির ত্রি-বার্ষিক নির্বাচন’ সংক্রান্ত সংবাদটির স্থলে ভুলবশত অন্য সংবাদ ছাপা হয়েছিলো। অনিচ্ছাকৃত ত্রুটির জন্য আমরা দুঃখিত। যে কারণে আজ সংশোধনী সংবাদটি ছাপা হলো।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More