ভি.জে স্কুলের মসজিদ পুনঃনির্মাণে সাক্ষাত’র এক লাখ টাকার অনুদান : উন্নয়নকাজে বিত্তবানদের সহযোগিতা কামনা

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা ভি.জে সরকারি উচ্চ বিদ্যালয়ের মসজিদ পুনঃনির্মাণের জন্য এক লাখ টাকার অনুদান প্রদান করেছে বিদ্যালয়ের ৯৬ ব্যাচ ‘সাক্ষাত’। গতকাল বুধবার সকাল সাড়ে ১০টার দিকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের নিকট অনুদানের চেক হস্তান্তর করা হয়। মসজিদের উন্নয়নকাজ সম্পন্ন করতে আরও ১০ লাখ টাকা প্রয়োজন বলে জানিয়েছেন মসজিদ উন্নয়ন সংশ্লিষ্টরা। উন্নয়নকাজে জেলাবাসীর সহযোগিতা কামনা করেছে এসএসসি ৯৬ ব্যাচের সংগঠন ‘সাক্ষাত’।

চুয়াডাঙ্গা ভি.জে সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কার্যালয়ে মসজিদ কমিটির কোষাধ্যক্ষ খালিদ মাহমুদের হাতে ‘সাক্ষাত’র পক্ষে অনুদানের এক লাখ টাকার চেক হস্তান্তর করেন ডা. সউদ কবীর মালিক জন। এসময় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বিলাল হোসেনও নগদ ৫ হাজার টাকা প্রদান করেন। মসজিদটির উন্নয়নকাজ সম্পন্ন করতে আরো ১০ লাখ টাকা প্রয়োজন। ফলে জেলার বিত্তবানদের সহযোগিতা কামনা করেছেন ‘সাক্ষাত’র সদস্যরা।

ভি.জে সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রদের নিয়ে গঠিত ৯৬ ব্যাচের প্লাটফর্ম ‘সাক্ষাত’ বরাবরই স্কুলের জন্য কাজ করে আসছে। ব্যতিক্রমী এই ব্যাচ স্কুলের ১২০ বছরের ইতিহাসে সর্বপ্রথম ২০০০ সালে পূনঃর্মিলনীর আয়োজন করে। স্কুল প্রাঙ্গণে রোপণ করা হয় অশ্বথ গাছ যা এখন স্কুলের শোভাবর্ধনসহ কালের সাক্ষী হয়ে রয়েছে। এছাড়াও মেধাবী ছাত্রদের মাঝে ক্রেস্ট বিতরণ, ছাত্রবৃত্তি প্রদানসহ ‘সাক্ষাত’ বিভিন্ন সময়ে নানামুখী কার্যক্রম পালন করে আসছে। এসময় ‘সাক্ষাত’র সদস্যরা বলেন, মসজিদ উন্নয়নেও তাদের সহযোগিতা অব্যাহত থাকবে।

চেক হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভি.জে সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও মসজিদ উন্নয়ন কমিটির সভাপতি মো. বিলাল হোসেন, মসজিদ কমিটির সাধারণ সম্পাদক মাহফুজ, ‘সাক্ষাত’ ৯৬ ব্যাচের সদস্য ডা. সউদ কবীর মালিক জন, রেজোয়ান রাজু, আমান বাবুল, ফারুক ও ইমন সিদ্দিক। আরও উপস্থিত ছিলেন মসজিদের ইমাম মাওলানা আসাদুল্লাহ, মুয়াজ্জিন মারুফ হাসান, কোষাধ্যক্ষ খালিদ মাহমুদ ও তত্ত্ববধায়ক আব্দুল হান্নান।

বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মাহফুজুল হোসেন উজ্জল বলেন, এলাকাবাসী এবং শিক্ষার্থীদের দাবীর প্রেক্ষিতে আমি মসজিদটির উন্নয়নকল্পে শিক্ষা প্রকৌশল অধিদফতরকে বরাদ্দ চেয়ে আবেদন করি। যার প্রেক্ষিতে মসজিদ সংস্কার ও মেরামত কাজের জন্য শিক্ষা প্রকৌশল অধিদফতর ৫ লাখ টাকা বরাদ্দ দেয়। যা শিক্ষা প্রকৌশল অধিদফতরের নিযুক্ত ঠিকাদরই কাজ করে। কিন্তু ৫ লাখ টাকায় মসজিদ পুনঃনির্মাণ সম্ভব নয়। তারপরও আমি এলাকাবাসীর সহযোগিতায় মসজিদটি পুনঃনির্মাণের চেষ্টা করেছি। সম্প্রতি আমি জেলা শিক্ষা অফিসার হিসেবে মেহেরপুরে বদলী হওয়ায় কাজটি সম্পর্কে আমি অবগত নই। তবে, স্কুলের ৯৬ ব্যাচ ‘সাক্ষাত’ এর মহতী উদ্যোগের জন্য আমি সাধুবাদ জানাই।

বিদ্যালয়ের ৯৬ ব্যাচ ‘সাক্ষাত’র সদস্যদের সাধুবাদ জানিয়ে বর্তমান প্রধান শিক্ষক ও মসজিদ উন্নয়ন কমিটির সভাপতি বিলাল হোসেন বলেন, আমি আশা করি ‘সাক্ষাত’ বিদ্যালয় এবং শিক্ষার্থীদের উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখবে। তিনি আরো বলেন, এলাকাবাসী ও ‘সাক্ষাত’ সদস্যদের সহযোগিতায় আমি যত দ্রুত সম্ভব মসজিদটির উন্নয়ন কাজ সম্পন্ন করার চেষ্টা করবো। ছাত্র-শিক্ষকের যুগান্তকারী মেলবন্ধনের প্লাটফর্ম হিসেবে সাক্ষাত সবসময় ভি.জে স্কুলের পাশে থাকতে চায়। ‘সাক্ষাত’র এই মহতী উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে এলাকাবাসী ও মসজিদ কর্তৃপক্ষ।

 

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More