মহেশপুরে জোরপূর্বক গাছ কেটে ভূমি দখলের অভিযোগ

মহেশপুর প্রতিনিধি: ঝিনাইদহের মহেশপুরে জোরপূর্বক গাছ কেটে ভূমি দখলে অভিযোগ পাওয়া গেছে প্রতিপক্ষের লোকজনের বিরুদ্ধে। উপজেলার এসবিকে ইউনিয়নের সুন্দরপুর গ্রামের মৃত এসমাতুদৌলা চৌধুরীর ছেলে আছিফুদ্দৌলা  চৌধুরী এমন অভিযোগ আনেন ওই গ্রামের মৃত মাহিউন আলী চৌধুরীর ছেলে সাইফুল আলম চৌধুরী, ফরিদুল আলম চৌধুরী, মৃত নাজিমউদ্দিনের ছেলে নুরুজ্জামান মিঠু চৌধুরী ও তাহেরুজ্জামান চৌধুরী, নিজাম উদ্দিন চৌধুরীর ছেলে নাছিম চৌধুরী ও ছোটন চৌধুরী গংদের বিরুদ্ধে।

মঙ্গলবার দুপুরে এক সাংবাদিক সম্মেলনে আছিফুদ্দৌলা চৌধুরী বলেন, তার চাচা সাইফুল আলম চৌধুরীর নেতৃত্বে তার জ্ঞাতি গোষ্ঠিরা শরিকানা ও ক্রয় সূত্রে খরিদ করা জমি জোরপূর্বক সুন্দরপুর ১৩৫ মৌজার ১৬২৫ খতিয়ান ২৮৯ দাগে ৪২ শতক জমির মধ্যে ৩৬ শতক জমিতে থাকা গাছগাছালি গত ২৫ ফেব্রুয়ারি কর্তন করে নেয়। বাধা দিলে খুন জখমের হুমকি দেয়। এ বিষয়ে মহেশপুর থানায় একটি অভিযোগ দেয়া হয়েছে। তিনি আরো বলেন, তার চাচা ও চাচাতো ভাইরা সংখ্যাগরিষ্ঠ হওয়ায় তারা জোরদখল করে তাকে বাড়ি থেকে বের হওয়ার পথরুদ্ধ করে দিয়েছে। এছাড়া তাদের ও গ্রামের অনেকের জমি এবং সরকারি জমি জোরপূর্বক দখল করে পুকুর খনন করেছে। আছফুদৌলার পরিবার এখন নিরাপত্তাহীনতায় ভুগছে। তিনি সরকারের উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

এ বিষয়ে সাইফুল আলম জানান, তার দখলে কিছু সরকারি জমি আছে। বাকি জমি তার পৈতৃক সূত্রে পাওয়া। প্রতিপক্ষ মিঠু চৌধুরী বলেন, জায়গা জমি নিয়ে কিছু ঝামেলা আছে। আমরা স্থানীয়ভাবে বসে সেটা ঠিক করে নেবো। সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন তার চাচা মহাব্বতদ্দৌলা চৌধুরী, স্ত্রী রুপা চৌধুরী ও বোন সুষমা চৌধুরী।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More