মেহেরপুরে ইমারত নির্মাণকারী শ্রমিকদের ওপর হামলার প্রতিবাদে স্মারকলিপি প্রদান

 

মেহেরপুর অফিস: মেহেরপুর মহিলা দাখিল মাদরাসার নির্মাণাধীন ভবন নির্মাণের কাজের সঙ্গে জড়িত শ্রমিকদের ওপর হামলার প্রতিবাদে ও হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে স্মারকলিপি প্রদান করা হয়েছে। মেহেরপুর সদর উপজেলা ইমারত নির্মাণকারী শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। গতকাল মঙ্গলবার দুপুরে মেহেরপুর সদর উপজেলা ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাজমুল হুদা স্মারকলিপি গ্রহণ করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন ইটভাঙ্গা মালিক সমিতির সভাপতি বোরহানুল আজিম বিয়াদ ও সাধারণ সম্পাদক মুসা, নির্মাণ শ্রমিক ইউনিয়নের কোষাধ্যক্ষ নাফিজসহ শ্রমিক সদস্যরা। স্মারকলিপিতে উল্লেখ করা হয়, মহিলা মাদরাসার নির্মাণাধীন কাজে কর্মরত শ্রমিকদের ওপর অন্যায়ভাবে হামলা চালানো হয়। ঠিকাদারের সাথে চাঁদাবাজির ঘটনার রেশে এ ঘটনা ঘটিয়েছে ৩নং ওয়ার্ডের কাউন্সিলর সৈয়দ আব্দুল্লাহ বাপ্পি। ওই ঘটনায় হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়। আগামী ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেয়া হয় ইমারত শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে। সুষ্ঠু বিচার না পেলে বৃহত্তর আন্দোলনে যাওয়ার ঘোষণা দেন তারা।

এদিকে এ ঘটনার প্রেক্ষিতে মেহেরপুর পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সৈয়দ আবু আব্দুল্লাহ বাপ্পির বিরুদ্ধে চাঁদাবাজির একটি অভিযোগ দায়ের করেছেন ঠিকাদার সালেহ উদ্দিন আহমেদ।

মেহেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মেজবাহ উদ্দীন আহমেদ জানান, অভিযোগটি প্রক্রিয়াধীন রয়েছে। বিষয়টি মামলা হিসেবে রুজু করা হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, গেলো রোববার (৩ জুলাই) মেহেরপুর পৌরসভার ৩নং ওয়ার্ডে মহিলা দাখিল মাদরাসার নির্মাণাধীন নতুন ভবনে শ্রমিকদের সাথে পাশের বাড়ির সদস্যদের হাতাহাতির ঘটনা ঘটে। এতে ৬ শ্রমিকসহ আহত হয় ৭জন। পরবর্তীতে পুলিশের উপস্থিতিতে ঠিকাদার সালেহ উদ্দিন আহমেদকে লাঞ্ছিত করে ওই ওয়ার্ডের কাউন্সিলর সৈয়দ আবু আব্দুল্লাহ বাপ্পি।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More