মেহেরপুরে এডিস মশা নিধনে জীবানুনাশক স্প্রে’র উদ্বোধনকালে মেয়র রিটন

করোনার পাশাপাশি ডেঙ্গুরোধে সকলকে এগিয়ে আসতে হবে

মেহেরপুর অফিস: করোনা পরিস্থিতিতে শহরের অন্য পরিসেবা যেনো ব্যাহত না হয় তার জন্য বিশেষ নজর দিচ্ছে মেহেরপুর পৌরসভা। বিশেষ করে করোনার দাপটের মধ্যে ডেঙ্গু বিস্তার হতে পারে। এমতাবস্থায় মেহেরপুর পৌরসভার উদ্যোগে ডেঙ্গু মশক নিধন কর্মসূচি অব্যাহত রয়েছে। মা মশা নিধনে কীটনাশক স্প্রে এবং লার্ভা ধ্বংস করতে ফগার মেশিনের মাধ্যমে জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে শহরে। রোববার বিকেলে পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন পৌরসভা প্রাঙ্গনে মশক নিধনের ওষুধ স্প্রে করে এর উদ্বোধন করেন।

এসময় পৌর মেয়র বলেন, কোনোভাবেই যেনো এডিস মশা এ এলাকায় বংশ বিস্তার করতে না পারে সেদিকে বিশেষ লক্ষ্য রাখা হয়েছে। বৃষ্টি শুরু হওয়ার সাথে সাথে ডেঙ্গুর জীবাণুবাহী এডিস মশার বংশবিস্তার অনেক বেড়ে যায়। গত বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়েছিলো লক্ষাধিক। মারা গিয়েছিলো প্রায় দুইশ। বিশেষজ্ঞদের মতে বাংলাদেশ করোনা সংক্রমণের মধ্যে বিস্তার লাভ করতে পারে ডেঙ্গু জ্বরের প্রাদুর্ভাব। যে কারণে পূর্ব প্রস্তুতি নিয়ে ডেঙ্গু নিধনে শহরের বিভিন্ন স্থানে মশক নিধনের ওষুধ স্প্রে চলমান রয়েছে। তিনি আর বলেন, পৌর এলাকার প্রতিটি পাড়া, মহল্লা, বাড়ির আঙিনা পরিষ্কারের জন্য সাধারণ মানুষকে সচেতনতা থাকার আহ্বান জানান তিনি। তিনি আরও বলেন, করোনাভাইরাস মোকাবেলা করার পাশাপাশি এডিস মশা (ডেঙ্গু) ধ্বংসে সবাইকে এগিয়ে আসতে হবে। তাহলে আমরা এই মশার প্রাদুর্ভাব থেকে রক্ষা পাবো। তাই আমাদের সবার উচিত নিজ নিজ উদ্যোগে বাসা-বাড়ি, বাসার আঙিনা ও এলাকার বিভিন্ন মাঠ-ময়দান-রাস্তা পরিষ্কার রাখা। বাড়ির অব্যবহৃত পাত্রে পানি জমতে না দেয়া। যাতে করে আমরা একটা নিরাপদ এলাকায় থাকতে পারি। এসময় পৌর প্যানেল মেয়র শাহিনুর রহমান, কাউন্সিলর আল মামুন, নুরুল আশরাফ রাজিব, ইভান, আব্দুল্লাহ আল বাপ্পি, পৌর কর্মকর্তাবৃন্দ জেলা যুবলীগের সদস্য মেজবাহ উদ্দিন, আমানুর রহমান সোহেল, সাইদুর রহমান উজ্জল, মাহাবুব হাসান ডালিম, শেখ সারাফদ্দিন কাজল, শেখ সাজাহানসহ আরও অনেকে।

 

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More