মেহেরপুরে বিশ্ব তামাকমুক্ত দিবস পালন

মেহেরপুর অফিস: “তামাক কোম্পানির কুটচাল রুখে দাও, তামাক ও নিকোটিন থেকে তরুণদের বাঁচাও” এ প্রতিপাদ্যে বিশ্ব তামাকমুক্ত দিবস পালন করেছে মেহেরপুর জেলা ও উপজেলা তামাক নিয়ন্ত্রণ টাস্কফোর্স কমিটি। এ দিবস পালন উপলক্ষে গতকাল রোববার দুপুরে মেহেরপুর সিভিল সার্জন সম্মেলনকক্ষে স্বাস্থ্য বিধি মেনে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। একই আলোকে গাংনী ও মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার সভাকক্ষে পৃথক আলোচনা সভার আয়োজন করে টাস্কফোর্স কমিটি।
জেলা পর্যায়ে মেহেরপুর জেলা প্রশাসন ও জেলা ধূমপান ও তামাকজাত দ্রব্য (ব্যবহার) নিয়ন্ত্রণ আইন বাস্তবায়ন টাস্কফোর্স কমিটির আয়োজনে সিভিল সার্জন নাসির উদ্দীনের সভাপতিত্বে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। সভায় নির্বাহী ম্যাজিস্ট্রেট রাকিবুল ইসলাম, কার্ডিওলজিস্ট কনসালটেন্ট আব্দুর রশিদ, এমওডিসি ডা. খ.ম. ফয়সাল হারুন, এছাড়াও তামাক নিয়ন্ত্রণে কার্যরত সংগঠন এইড ফউন্ডেশনের প্রোগ্রাম অফিসার তৌহিদ উদ দৌলা, সুবাহ নির্বাহী পরিচালক মঈনুল আলম বুলবুল উপস্থিত ছিলেন।
আলোচনায় বক্তারা বলেন, তামাক কোম্পানিগুলো খুব কৌশলে এ করোনা ভাইরাস চলাকালেও তামাক ক্রয় ও তামাক পণ্য বাজারজাত করণে সক্রিয়। মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন রয়েছে ২০৪০ সালের মধ্যে বাংলাদেশ থেকে তামাক নির্মূল হবে। সেই লক্ষ্যে কাজ করছে সরকার। তাই এখনই তামাক চাষও নিয়ন্ত্রণ করতে হবে। এদিকে এ দিবস পালনে গাংনী উপজেলা নির্বাহী অীফসার সভাকক্ষে উপজেলা টাস্কফোর্স কমিটির সভাপতি ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার ইয়ানুর রহমানের সভাপতিত্বে ও সদস্য সচিব উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রিয়াজুল আলমের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন গাংনী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক। মুজিবনগর উপজেলার আলোচনা সভায় সভাপতিত্ব করেন টাস্কফোর্স সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার ওসমান গনি।

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More