মেহেরপুরে শহীদ ৫ রোভারের ২৩তম মৃত্যুবার্ষিকী পালিত

মেহেরপুর অফিস: কবর জিয়ারত, স্মৃতিসৌধে পুষ্পার্ঘ অর্পণ, আলোচনাসভা ও দোয়া মাহফিলের মধ্যদিয়ে মেহেরপুরে শহীদ ৫ রোভারের ২৩তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল শুক্রবার সকালে মেহেরপুর পৌর কবরস্থানে শহীদদের কবর জিয়ারত শেষে মেহেরপুর জেলা স্কাউট ভবনের সামনে অবস্থিত রোভার স্মৃতিসৌধে পুষ্পার্ঘ অর্পণ করা হয়। সভাপতিত্ব করেন মেহেরপুর জেলা রোভারের কমিশনার ও সরকারি মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর রফিকুল ইসলাম। জেলা স্কাউট ভবনে বক্তব্য রাখেন সাবেক সম্পাদক আনোয়ার হোসেন, বর্তমান সম্পাদক ফররুখ আহমেদ, শহীদ রোভার জাভেদ ওসমনের পিতা অবসরপ্রাপ্ত শিক্ষক শফি উদ্দিন, প্রভাষক নুরুল আহমেদ প্রমুখ। এদিন বিকেলে মেহেরপুর সরকারি কলেজ জামে মসজিদে শহীদ ৫ রোভারের আত্মার শান্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। কবর জিয়ারত, স্মৃতিসৌধে পুষ্পার্ঘ অর্পণ, আলোচনাসভা ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন জেলা রোভরের কোষাধক্ষ্য রমজান আলীসহ শহীদ ৫ রোভারের স্বজনরা।
উল্লেখ্য, ১৯৯৭ সালের ২২ অক্টোবর মেহেরপুর থেকে ৪০ জনের একটি রোভার স্কাউটসের দল সিলেটের লাক্কা তোড়া চা বাগানে ৯ম এশিয়া প্যাসিফিক ও ৭ম রোভার মুটে অংশ নেয়ার জন্য বাসযোগে রওনা দেন। ২৩ অক্টোবর ভোরের দিকে মানিকগঞ্জ জেলার ধামরাইয়ে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মেহেরপুরের সন্তান জাভেদ ওসমান, মাসুম হোসেন, মনিরুল ইসলাম, আমিনুল ইসলাম ও মাহফুজ হোসেন নামের ৫ রোভার সদস্য নিহত হন। এরপরের বছর থেকে মেহেরপুর জেলা রোভারের উদ্যোগে দিবসটি পালিত হয়ে আসছে।

 

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More