মোবাইল ফোন মাদকাসক্তের মতই আরেক ধরণের ব্যাধি

গাংনীর গোপালনগরে শিক্ষার্থীদের সাথে মতবিনিময়ে ওসি আব্দুর রাজ্জাক

স্টাফ রিপোর্টার: মেহেরপুরের গাংনী থানার ওসি আব্দুর রাজ্জাক বলেছেন, মোবাইল ফোন মাদকাসক্তের মতোই আরেক ধরণের ব্যাধি। তাই শিক্ষার্থীদের মোবাইল ফোন ব্যবহারে অত্যন্ত শতর্ক থাকতে হবে। এক্ষেত্রে শিক্ষার্থীদের চেয়েও বেশি সচেতন হতে হবে অভিভাবকদের। আমাদের সমাজে নৈতিকতা একেবারেই উঠে গেছে। তাই অভিভাবক ও শিক্ষকদের তাদের ছেলে-মেয়েদের নৈতিক শিক্ষার প্রতি গুরুত্ব দিতে হবে। নৈতিক শিক্ষার মধ্যদিয়ে শিক্ষার্থীরা বেড়ে উঠলে সমাজে থেকে অনিয়ম অনাচারসহ নানা ধরণের অপরাধ করে যাবে। গতকাল মঙ্গলবার সকালে গাংনীর গোপালনগর লুৎফুন্নেছা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বক্তব্য রাখতে গিয়ে গাংনী থানার ওসি আব্দুর রাজ্জাক এসব কথা বলেন। লুৎফুন্নেছা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দ জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনাসভায় উপস্থিত ছিলেন, গাংনী থানার উপপরিদর্শক (এসআই) নাসির উদ্দীন, পিএসআই উপপরিদর্শক তুষার আহম্মেদ, লুৎফুন্নেছা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোশাররফ হোসেন, বিএসসি শিক্ষক বিল্লাল হোসেন, সিনিয়র শিক্ষক আমারুল্লাহ, কামাল হোসেন, নাজমুস সালেহীন, খেদের আলী দিপু প্রমুখ। ওসি আব্দুর রাজ্জাক আরো বলেন, বাল্যবিয়ে আমাদের সমাজের একটি ব্যাধি। সমাজকে বাঁচাতে বাল্যবিয়ে বন্ধ করতে হবে। এজন্য অভিভাবক, শিক্ষক ও সমাজের সকল স্তরের মানুষকে এক সাথে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।
তিনি বলেন, আমি যতোদিন এ থানাতে থাকবো। এখানে কোনো ইভটিজিং হতে দেয়া হবে না। কেউ ইভটিজিং করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। তিনি মাদকের ব্যাপারে কঠোর হুশিয়ারি দিয়ে বলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণে পুলিশ মাঠে ময়দানে কাজ করছে। যারা মাদকের সাথে জড়িত হবে কাউকে ছাড় দেয়া হবে না। তিনি এ সময় সকল শিক্ষার্থীদের আদর্শ মানুষ হিসেবে গড়ে উঠতে নৈতিক শিক্ষায় শিক্ষিত হওয়ারও আহবান জানান।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More