যথার্থভাবে বঙ্গবন্ধুর চেতনা বুকে ধারণ এবং লালন করতে হবে

চুয়াডাঙ্গায় সম্মিলিত সাংস্কৃতিক জোটের জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে এমপি ছেলুন জোয়ার্দ্দার

স্টাফ রিপোর্টার: জাতীয় শোক দিবস উপলক্ষে সম্মিলিত সাংস্কৃতিক জোট চুয়াডাঙ্গা জেলা শাখার আয়োজনে আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সন্ধ্যায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন। প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন বলেন, শিল্প-সংস্কৃতি ক্ষেত্র আর ক্রীড়াক্ষেত্র দিন দিন সংকুচিত হয়ে আসছে। অন্যদিকে মৌলবাদ মাথাচাড়া দিয়ে উঠছে। যা সামাজিক সাম্প্রতির জন্য হুমকি। এর বলয় থেকে বেরিয়ে আসতে হলে যথার্থভাবে বঙ্গবন্ধুর চেতনা বুকে ধারণ এবং লালন করতে হবে। বাঙালির আদি বা মূল সংস্কৃতি চর্চা করতে হবে।

অনুষ্ঠানে কবিতা পাঠ, আলোচনাসভা ও সঙ্গীত পরিবেশন করা হয়। সংগঠনের আহ্বায়ক মোহাম্মদ আলাউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম মালিক, মাথাভাঙ্গা বাঁচাও আন্দোলনের সভাপতি অধ্যক্ষ হামিদুল হক মুন্সী, কার্পাসডাঙ্গা নজরুল স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, উদীচী শিল্পীগোষ্ঠীর সভাপতি হাবিবি জহির রায়হান, প্রগতি লেখক সংঘের সাধারণ সম্পাদক কাজল মাহমুদ, দর্শনা সাহিত্য পরিষদের সভাপতি শাহ্ জামাল, চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের সভাপতি কবি নজমুল হেলাল, জাতীয় শ্রমিকলীগের চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা আফজালুল হক বিশ্বাস। অনুষ্ঠানে ৩০জন কবি ও আবৃত্তিকার বঙ্গবন্ধুকে নিবেদিত করে কবিতা পাঠ করেন। সবশেষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটে ও উদীচী শিল্পীগোষ্ঠী বঙ্গবন্ধুকে নিবেদন করে সঙ্গীত পরিবেশন করেন। অনুষ্ঠানটি সার্বিকভাবে সহযোগিতা করেন সুমন ইকবাল, গোলাম কবীর মুকুল, ফয়সাল আহমেদ, নাঈমুর রহমান, আনছার আলী, আবু নাসিফ খলিল প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সম্মিলিত সাংস্কৃতিক জোট চুয়াডাঙ্গা জেলা শাখার সদস্য সচিব নজির আহমেদ।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More