শেখ হাসিনার কারাবন্দী দিবস উপলক্ষে চুয়াডাঙ্গা ও মেহেরপুরে যুবলীগের দোয়া

স্টাফ রিপোর্টার: শেখ হাসিনার কারাবন্দী দিবস উপলক্ষে আলোচনাসভা এবং দোয়া অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চুয়াডাঙ্গা ও মেহেরপুরে যুবলীগের উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময়  বক্তারা বলেন, গণতন্ত্রের মানসকন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। যুবলীগ সবসময় তার সরকারের পক্ষে কাজ করে যাচ্ছে। বক্তারা আরও বলেন, ১/১১-এর তত্ত্বাবধায়ক সরকারের সময় হয়রানি ও ষড়যন্ত্রমূলক মামলায় ২০০৭ সালের ১৬ জুলাই শেখ হাসিনাকে গ্রেফতার করা হয়। কারাগারে থাকাকালে শেখ হাসিনা গুরুতর অসুস্থ হয়ে পড়েন। সে সময় চিকিৎসার জন্য জাতীয় ও আন্তর্জাতিকভাবে তার মুক্তির জোরালো দাবি ওঠে। আওয়ামী লীগসহ অন্যান্য সহযোগী সংগঠন ও দেশবাসীর আন্দোলন, আপসহীন মনোভাব এবং অনড় দাবির পরিপ্রেক্ষিতে তৎকালীন তত্ত্বাবধায়ক সরকার শেখ হাসিনাকে মুক্তি দিতে বাধ্য হয়। ১১ মাস কারাবন্দি থাকার পর ২০০৮ সালে সংসদ ভবন চত্বরে স্থাপিত বিশেষ কারাগার থেকে মুক্তি লাভ করেন তিনি। এরপর সরকার গঠন হলে তিনি প্রধানমন্ত্রী হন।

চুয়াডাঙ্গায় জেলা যুবলীগের পক্ষ থেকে গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ৯টায় জেলা যুবলীগের কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদশে যুবলীগ চুয়াডাঙ্গা জেলা শাখার আহ্বায়ক নঈম হাসান জোয়ার্দ্দার। অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন শাহিনুর রশিদ। উপস্থিত ছিলেন যুবলীগ নেতা পিরু, মাসুদুর রহমান মাসুম, বিপ্লব হোসেন, রামিম হাসান শৈকত, রাসেল, বিপুল, সাকিব, ইমরান প্রমুখ।

মেহেরপুর অফিস জানিয়েছে, শেখ হাসিনার কারাবন্দী দিবস উপলক্ষে মেহেরপুর জেলা যুবলীগের আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় পৌর হলরুমে বৈশ্বিক মহামারি করোনার কারণে সব ধরনের জনসমাগম ছাড়ায় সামাজিক দূরত্ব বজায় রেখে দিবসটির কর্মসূচি পালন করছে জেলা যুবলীগ। আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা যুবলীগের আহ্বায়ক ও পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন। এসময় সেখানে পৌর কাউন্সিলর ও সাবেক যুবলীগ নেতা আব্দুল্লাহ আল মামুন শাকিল রাব্বি ইভান, সৈয়দ আব্দুল্লাহ হেল বাপ্পি, জেলা যুবলীগের সদস্য ইয়ানুছ আলী, সাজেদুর রহমান সাজু, আমানুর রহমান সোহেল, রোকন, শেখ সারাফত, মাহবুব হাসান ডালিম,  জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জুয়েল রানা, সদর থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ, কলেজ শাখার সাবেক সাধারণ সম্পাদক মাসুদ রানাসহ যুবলীগের নেতাকর্মীরা সেখানে উপস্থিত ছিলেন। পরে স্বাস্থ্যবিধি মেনে যার যার জায়গা থেকে তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে পরম করুণাময়ের নিকট দেশবাসীকে প্রার্থনা করার আহ্বান জানানো হয়েছে।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More