সরকার নির্ধারিত মূল্যে সার বীজ বিক্রি না করলে ব্যবস্থা

চুয়াডাঙ্গায় সার ও বীজ মনিটরিং কমিটির মাসিকসভা অনুষ্ঠিত

স্টাফ রিপোটার: চুয়াডাঙ্গা সদর উপজেলা সার ও বীজ মনিটরিং কমিটির মাসিকসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার বিকেল ৪টায় সদর উপজেলা পরিষদের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত মাসিক সভায় সভাপতিত্ব করেন সদর উপজেলা নির্বাহী অফিসার শামিম ভূইয়া। সভায় বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা কৃষি কর্মকর্তা তালহা জুবায়ের মাসরুর ও কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আলমগীর হোসেন। সভায় উন্মুক্ত আলোচনায় সদর উপজেলা নির্বাহী অফিসার সার ডিলার মালিকদের উদ্দেশ্যে বলেন, আপনারা সরকার নির্ধারিত মূল্যে ও নীতি অনুযায়ী সার বিক্রি করবেন। নিয়মতান্ত্রিকভাবে আপনারা স্টক রেজিস্টার মেইন্টেন করবেন, কাকে কতটুকু সার দিচ্ছেন ওই কৃষকের পূর্ণ নাম ঠিকানাসহ মোবাইল নাম্বার লিপিবদ্ধ করবেন। পাকা ভাউচার প্রদান করবেন এবং গাড়ীভর্তি সার বিক্রির সময় অবশ্যই বিল ভাউচার ও রিসিভ প্রদান করবেন। বর্তমান সরকার কৃষকদের সহযোগিতা করার জন্য কোটি কোটি টাকা সারের ওপর ভর্তুকি প্রদান করছে। সে কারণে সার নিশ্চিতভাবে প্রকৃত কৃষকদের কাছে যেনো পৌঁছায় সেটি আপনাদেরই নিশ্চিত করতে হবে। প্রকৃত কৃষকদের নিকট সার বিক্রি বিষয়ে ডিলারদের বিরুদ্ধে বেশকিছু অভিযোগ আমাদের নিকট আছে। এই অভিযোগগুলোর সত্যতা যেনো আমাকে আর না খুঁজতে হয়।

আপনাদের আবেদনের প্রেক্ষিতে আমরা উপ-সহকারী কৃষি কর্মকর্তাদের দ্বারা আপনাদের কার্যক্রম পর্যবেক্ষণ করবো। তবে সেটি জুন মাসের শেষ তারিখ পর্যন্ত। পহেলা জুলাই থেকে টাক্সফোর্স গঠনের মাধ্যমে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আপনাদের বিষয়ে খোঁজখবর নেয়া হবে। যদি নিয়মতান্ত্রিকভাবে আপনারা সার বিক্রি করেন তাহলে ভালো, না হলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

মাসিক সভায় উন্মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন জেলা সার ডিলার মালিক সমিতির সাধারণ সম্পাদক আকবর আলী, কমিটির সদস্য ও জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আরসাদ উদ্দিন চন্দনসহ ডিলার মালিক সমিতির সদস্যগণ।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More