সর্ব বিষয়ে শ্রেষ্ঠ নবীন সৈনিক নির্বাচিত হন মাসুদ রানা

চুয়াডাঙ্গায় বিজিবির ৯৮তম রিক্রুট ব্যাচের কুচকাওয়াজ ও সমাপনী অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় বর্ডার গার্ড ব্যাটেলিয়ন-৬ (বিজিবির) এর ৯৮তম রিক্রুট ব্যাচের কুচকাওয়াজ ও সমাপনী অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় চুয়াডাঙ্গা বিজিবি সদর দপ্তরে কুচকাওয়াজ, শপথ ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত মহাপরিচালক রিজিয়ন কমান্ডার দক্ষিণ-পশ্চিম রিজিয়ন যশোর’র ব্রিগেডিয়ার জেনারেল কে এম আজাদ। বিশেষ অতিথি ছিলেন কুষ্টিয়া সেক্টর কমান্ডার কর্নেল মহিউদ্দিন জাবেদ পিএসসি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা ৬- বিজিবির পরিচালক লেফটেন্যান্ট কর্নেল শাহ মো. ইশতিয়াক। কুচকাওয়াজ সমাপনীতে সর্ব বিষয়ে শ্রেষ্ঠ নবীন সৈনিক নির্বাচিত হন রিক্রট নং-৮৫৫, মাসুদ রানা। এছাড়া শ্রেষ্ঠ নবীন সৈনিক নির্বাচিত হন আল মাস আহম্মেদ। কুচকাওয়াজ সমাপনীতে ভার্চুয়ালি ভাষণ দেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এ সমাপনী অনুষ্ঠানের মধ্যদিয়ে ৯৮তম রিক্রুট ব্যাচের ২৪০ জন নবীন সৈনিক ৬ মাস ব্যাপী প্রশিক্ষণ শেষে গতকাল তাদের পূর্ণাঙ্গ সৈনিক হিসেবে শপথ গ্রহণ করানো হয়। শপথ পাঠ করান বিজিবি কর্মকর্তা  ও ডা. মেজর মো:আসেকুল আরেফিন।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী জনাব আসাদুজ্জামান খান, এমপি বিজিটিসিএন্ডসি’তে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ৯৮তম রিক্রুট ব্যাচের নবীন সৈনিকদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন। একই সময় ভার্চুয়াল প্লাটফর্মের মাধ্যমে চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন (৬ বিজিবি) এর প্রশিক্ষণ মাঠে বর্ডার গার্ড বাংলাদেশ, দক্ষিণ-পশ্চিম রিজিয়ন, রিজিয়ন সদর দপ্তর, যশোর এর সম্মানিত রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল কেএম আজাদ, বিপিএম (সেবা), পিপিএম (সেবা), পিএসসি উপস্থিত থেকে নবীন সৈনিকদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন। চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন (৬ বিজিবি) এর প্রশিক্ষণ মাঠে অনুষ্ঠিতব্য সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে কুষ্টিয়া সেক্টরের সেক্টর কমান্ডার কর্ণেল মহিউদ্দিন মো. জাবেদ, এসইউপি, পিএসসি,জি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এ সময় বিজিবি’র কর্মকর্তাবৃন্দ, চুয়াডাঙ্গা ও মেহেরপুর জেলার জেলা প্রশাসক, পুলিশ সুপার, অতিরিক্ত জেলা প্রশাসক ও স্থানীয় বেসামরিক প্রশাসন এর উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ৯৮তম রিক্রুট ব্যাচের মৌলিক প্রশিক্ষণ গত ১৭ এপ্রিল ২০২২ তারিখে বর্ডার গার্ড ট্রেনিং সেন্টার এন্ড কলেজ (বিজিটিসিএন্ডসি)এর সাথে একযোগে চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন (৬ বিজিবি)-তে শুরু হয়। প্রধান অতিথি ব্রিগেডিয়ার জেনারেল কে এম আজাদ বলেন, চুয়াডাঙ্গা ব্যাটালিয়নের প্রশিক্ষণ ভেন্যুতে ২৪০ জন পুরুষ এবং বিজিটিসিএন্ডসি প্রশিক্ষণ ভেন্যুতে ৫৬৩ জন পুরুষ এবং ৪৬ জন নারী রিক্রুটসহ সর্বমোট ৮৪৯ জন রিক্রুট মৌলিক প্রশিক্ষণ সম্পন্ন করেছে। দীর্ঘ ২৪ সপ্তাহের অত্যন্ত কঠোর ও কষ্টসাধ্য এ প্রশিক্ষণ সফলভাবে শেষ করে আজ আনুষ্ঠানিক শপথ গ্রহণ ও সমাপনী কুচকাওয়াজের মাধ্যমে তাদের সৈনিক জীবনের শুভ সূচনা হলো।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More