সুস্থ সমাজের জন্য খেলাধুলাকে বহুদূর এগিয়ে নিতে হবে

আলমডাঙ্গার আইন্দিপুরে ফুটবল টুর্নামেন্টের পুস্কার বিতরণীতে টোটন জোয়ার্দ্দার

ভালাইপুর/আসমানখালি প্রতিনিধি: আলমডাঙ্গার আইন্দিপুরের বন্ধু ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার বেলা সাড়ে ৩টার দিকে চিৎলা ইউনিয়নের আইন্দিপুর বন্ধু ফুটবল মাঠে এ পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। এর আগে টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। খেলায় মোচাইনগর একাদশ ১-০ গোলে গোপালনগার শেখপাড়া একাদশকে পরাজিত করে। খেলা শেষে বীর মুক্তিযোদ্ধা রমজান আলী বিশ্বাসের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক চুয়াডাঙ্গা পৌরভার সাবেক মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, খেলাধুলার মাধ্যমে মন উৎফুল্ল রাখা যায়। যার ফলে বৃদ্ধি পায় শিক্ষার হার। এ ধরনের খেলাধুলার আয়োজন করে আমাদের ভবিষৎ প্রজন্মকে সুস্থ, সবল ও সৎ পথে রাখা যায়। তাই দেশের খেলাধুলাকে বহুদূর এগিয়ে নিতে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে এসব খেলাধুলায় সহযোগিতার করতে হবে। তিনি আরো বলেন, তরুণ সমাজ খেলাধুলায় অংশগ্রহণ করলে অনেক ধরনের অপারধমূলক কাজ থেকে বিরত থাকে। আমাদের ছেলেরা যদি লেখাপড়ার পাশাপাশি প্রতিনিয়ত ফুটবল খেলা করে তবে এই ছেলেরা সমাজকে কুসংস্কার থেকে মুক্ত করবে এবং তার নতুন সমাজ উপহার দিবে তাদের খেলাধুলার মাধ্যমে। খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন বেশী করে করতে হবে। তাহলে সমাজ থেকে অপরাধ কমে আসবে। এ সময় আয়োজকদের ধন্যবাদ জানিয়ে নগদ ২০ হাজার টাকা প্রদান করে আগামীতে আরো সহযোগিতা করার আশ্বাস দেন টোটন জোয়ার্দ্দার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মাইক্রো ম্যাক্স টেকনোলজিস লিমিটেডের স্বত্বাধিকারী ইঞ্জিনিয়ার জাহাঙ্গীর আলম, ফুটবল টুর্নামেন্টের সভাপতি ও আব্দুল্লাহ সিটির স্বত্বাধিকারী আব্দুল মমিন স্বপন, খাদিমপুর ইউনিয়নের চেয়ারম্যান মোজাহিদুর রহমান জোয়ার্দ্দার লোটাস, গাংনী ইউনিয়নের চেয়ারম্যান মুন্সি ইমদাদুল হক, গাংনী ইউনিয়ন আ.লীগের সভাপতি আবু তাহের আবু, চিৎলা ইউনিয়ন আ.লীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান নান্টু, সাধারণ সম্পাদক মোজাম্মেল হক, মেহেরপুরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলাম, ডাক্তার আফসার উদ্দীন কলেজের প্রিন্সিপাল মাহাবুব ইসলাম সেলিম, ফুটবল টুর্নামেন্টের সাধারণ সম্পাদক শাহারুল ইসলাম, খেলার মাঠ পরিচালনা কমিটির সভাপতি মুনজুর রহমান, মাসুদ রানা, মকলেছুর রহমান, আশাবুল হক, এনামুল হক, ছানোয়ার হোসেন, জুলফিকার আলী ভুট্ট, আকরাম হোসেন, নাসির উদ্দীন, আনারুল ইসলাম, কামাল বিশ্বাস, শহিদুল ইসলাম, মহিউদ্দিন, বাবুল হোসেন, টোকন হোসেন, মহিবুল ইসলাম, আব্দুল লতিফ, আনারুল ইসলাম প্রমুখ।

খেলায় মোচাইনগর ফুটবল একাদশ ও শেখপাড়া গোপালনগর ফুটবল একাদশ অংশগ্রহণ করে। শেখপাড়া গোপালনগর ফুটবল একাদশকে ০-১ গোলে পরাজিত করে মোচাইনগর ফুটবল একাদশ জয়লাভ করে। খেলার মাঠে ধারাভাষ্যকার ছিলেন আব্দুল লতিফ ও হাকিমুর রহমান রেফারি হিসেবে খেলাটি পরিচালনা করেন বিপ্লব মিয়া, সহকারী ছিলেন আব্দুর রহিম খোকন ও টুটুল আহম্মেদ। খেলায় পুরস্কার হিসেবে চ্যাম্পিয়ন দলকে নগদ ৭০ হাজার টাকা ও রানার্সআপ দলেকে নগদ ৫০ হাজার টাকা প্রদান করেন।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More