স্বাধীন বাংলাদেশে মুক্তিযোদ্ধা ও তার পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে 

চুয়াডাঙ্গায় মুক্তিযোদ্ধা পরিবারের ওপর সন্ত্রাসী হামলা নির্যাতন ও জমি দখলের প্রতিবাদে মানববন্ধনে বক্তারা

স্টাফ রিপোর্টার: মুক্তিযোদ্ধা পরিবারের ওপর সন্ত্রাসী হামলা, নির্যাতন ও জমি দখলের প্রতিবাদে মানববন্ধন করেছে চুয়াডাঙ্গার মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তানেরা। গতকাল শনিবার বেলা সাড়ে ৩টার দিকে চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তারা বলেন, ১৯৭১ সালে বঙ্গবন্ধুর ডাকে জীবনের মায়া ত্যাগ করে মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলাম। ৯ মাস যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। আজ যদি দেশ স্বাধীন না হতো তাহলে এতো নেতা হতো না। যারা জীবন বাজি রেখে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে আজ সেই দেশে মুক্তিযোদ্ধাসহ তাদের পরিবারের সদস্যরা নিরাপদে নেই। শহরের রেলপাড়ায় মাদক ব্যবসার প্রতিবাদ করায় গত ২৭ জানুয়ারি রনি, কাবা, নান্টুসহ কয়েকজন সংঘবদ্ধ হয়ে হামলা চালিয়ে মুক্তিযোদ্ধা হাফিজুর রহমানের নাতিকে কুপিয়ে জখম করেন। এ ঘটনায় মামলা দায়েরের পর কয়েকজন গ্রেফতার হলেও একদিন পর তাদের জামিন হয়ে গেছে। এখন জামিনে বের হয়ে হামলাকারীরা নতুন করে হুমকি-ধামকি দিচ্ছে। এতে মুক্তিযোদ্ধা পরিবারটি চরম আতঙ্কের মধ্যে রয়েছে। এছাড়া সদর উপজেলার ডিঙ্গেদহ এলাকার মৃত মুক্তিযোদ্ধা দেলবার হোসেনের ছেলে কামাল হোসেনের বাড়ি-জমি দখলের পাঁয়তারা চালাচ্ছে স্থানীয় প্রভাবশালীরা। এ সময় বক্তারা হুশিয়ারি দিয়ে বলেন, বঙ্গবন্ধুর এই স্বাধীন বাংলাদেশে মুক্তিযোদ্ধা ও তার পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। তাদের ওপর যদি আর কোনো হামলা হয় তাহলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। এই স্বাধীন বাংলাদেশে কোনো সন্ত্রাসীর ঠাঁই হবে না।

মানববন্ধনে বক্তব্য রাখেন, সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা হাফিজুর রহমান, বীর মুক্তিযোদ্ধা রহমত আলী, বীর মুক্তিযোদ্ধা আলী হোসেন, যুদ্ধকালীর কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আকছেদ আলী, দামুড়হুদা উপজেলার সাবেক কমান্ডার আছির উদ্দিন, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড চুয়াডাঙ্গা জেলার আহ্বায়ক সদর উপজেলা ভাইস চেয়ারম্যান গরীব রুহানি মাসুম, যুগ্ম আহ্বায়ক আবু হাসেম, যুগ্ম-আহ্বায়ক জাকির হোসেন, সদস্য সচিব বখতিয়ার হোসেন, সদস্য বায়োজিদ জোয়ার্দ্দার, আলিফ জোয়ার্দ্দার, কামাল হোসেন প্রমুখ।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More