আলমডাঙ্গায় আধুনিক প্রযুক্তিতে গরু হৃষ্টপুষ্টকরণ খামারীদের মাঝে উপকরণ বিতরন অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান আইয়ুব হোসেন

আপনারা গবাদিপশুকে খাবার খাওয়ানোর মাধ্যমে মোটাতাজা করবেন, ইনজেকশনের মাধ্যমে না
আলমডাঙ্গা ব্যুরো: আসন্ন কোরবানী উপলক্ষে গবাদিপশুতে স্টেরয়েড/হরমোনের অপপ্রয়োগ রোধে মতবিনিময় সভা ও আলমডাঙ্গায় আধুনিক প্রযুক্তিতে গরু হৃষ্টপুষ্টকরণ প্রকল্পের আওতায় খামারীদের মাঝে উপকরণ বিতরন করা হয়েছে। ৭ জুলাই বেলা ১২টার দিকে আলমডাঙ্গা প্রাণী সম্পদ অফিসে খামারীদের মাঝে উপকরণ বিতরণ ও মতবিমিয় সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. গোলাম মোস্তফার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আইয়ুব হোসেন। এসময় তিনি বলেন, বাংলাদেশ কৃষি প্রধান দেশ। কৃষকের উন্নতি সাধন হলেই এই দেশের উন্নতি হবে। মুলত এ দেশের অর্থনীতি লাঙ্গলের ফলার অর্থনীতি। তাই কৃষকের ভাগ্যের উন্নয়নের জন্য প্রাণিসম্পদ বিভাগ নানা প্রকল্প বাস্তবায়ন করে চলেছে। সনাতন পদ্ধতিতে পশুপালনের পরিবর্তে আধুনিক পদ্ধতিতে অধিক লাভজনকভাবে পশু পালনে সকলকে উৎসাহী করে তুলছে। আপনারা গবাদিপশুকে খাবার খাওয়ানোর মাধ্যমে মোটাতাজা করবেন, ইনজেকশনের মাধ্যমে না।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আইয়ুব হোসেন। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা ভারপ্রাপ্ত প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. আব্দুল্লাহিল কাফি। ডা. শাহাদত জামান আল বেলালের উপস্থাপনায় উপস্থিত ছিলেন খামারী হৃদয় আহমেদ টিটন, পাপন, রিমু খাতুন, রনকা খাতুন, উজ্জল, অফিস স্টাফ শামসুজ্জোহা, নাসির উদ্দিন, আবুল কাসেম, সোহাগ হোসেন, সোহাগ ভট্টাচার্য, আব্দুল আলীম প্রমুখ। পরে ৭৬ জন খামারীকে ভিটামিন ২ কেজি, কৃমিনাশক ট্যাবলেট ৪ পিস, প্রশিক্ষণ ম্যানুয়াল ১টি ও ১টি হেলথ কার্ড প্রদান করেন।

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More