এসপি হিসেবে পদোন্নতি পাওয়ায় শাহজাহানকে সিজেএডি’র অভিনন্দন

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার কৃতীসন্তান মো. শাহজাহান পুলিশ সুপার (এসপি) হিসেবে পদোন্নতি পেয়েছেন। মো. শাহজাহান এসপি হিসেবে পদোন্নতি পাওয়ায় তাকে অভিনন্দন জানিয়েছেন চুয়াডাঙ্গা জার্নালিস্টস অ্যাসোসিয়েশন (সিজেএডি) ঢাকা’র সভাপতি এনামুল হক ও সাধারণ সম্পাদক বকুল আহমেদ। শাহজাহান বরিশাল ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে কর্মরত রয়েছেন। এর আগে তিনি ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশে কর্মরত ছিলেন। গত বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে জারি করা এক প্রজ্ঞাপনে শাহজাহানসহ ২১ অতিরিক্ত পুলিশ সুপারকে এসপি হিসেবে পদোন্নতির তথ্য জানানো হয়। মো. শাহজাহান বলেন, আমাকে পদোন্নতি দেয়ায় স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপিসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাই। সকলের দোয়া কামনা করছি আরও ভাল কাজ করার জন্য।
জানা যায়, চুয়াডাঙ্গা জেলা সদরের শাহাপুর গ্রামে জন্মগ্রহণ করেন মো. শাহজাহান। তার ডাক নাম সাজু। তার বাবা আব্দুছ ছোবাহান একজন বীর মুক্তিযোদ্ধা। মা সাফিয়া খাতুন। মা-বাবা মারা গেছেন। তাদের তিন মেয়ে ও দু ছেলের মধ্যে শাহজাহান তৃতীয় সন্তান। ছেলের মধ্যে তিনি বড়। তিনি সরোজগঞ্জ উচ্চ বিদ্যালয় থেকে কৃতীত্বের সাথে এসএসসি ও কুষ্টিয়া সরকারি কলেজ থেকে ইন্টারমিডিয়েট পাস করেন। এরপর বাংলাদেশের সর্বোচ্চ শিক্ষাপ্রতিষ্ঠান ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে লোক প্রশাসনে অনার্স-মাস্টার্স শেষ করেন।
২৫তম বিসিএস-এ পুলিশ ক্যাডারে ২০০৬ সালে সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে যোগদান করেন। প্রথমে র‌্যাব-৫ এ-রংপুর ও রাজশাহী বাগমারায় কর্মরত ছিলেন। এরপর টাঙ্গাইল জেলার গোপালপুর সার্কেল এএসপি পদে যোগদান করেন। ২০১৩ সালে ইউএন মিশনে (সুদানের দারফুরে) যান। সেখান থেকে ফিরে ২০১৪ সালের জুলাই মাসে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) এর সিনিয়র সহকারী পুলিশ কমিশনার হিসেবে যোগদান করেন। ২০১৫ সালে অতিরিক্ত উপপুলিশ কমিশনার (এডিসি) হিসেবে পদন্নোতি পান। টানা সাত বছর সুনামের সঙ্গে ডিবিতে দায়িত্ব পালন করেন তিনি। পুলিশ বাহিনীর সুনাম অক্ষুন্ন রাখা ও কাজের স্বীকৃতি স্বরূপ তিনি ‘রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) ২০১৬’ পেয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৬ সালের ২৬ জানুয়ারি পুলিশ সপ্তাহ-২০১৬ উপলক্ষে রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে তাকে পিপিএম পদক প্রদান করেন। এছাড়া কাজের স্বীকৃতি স্বরূপ একাধিকবার আইজিপি ব্যাচ পেয়েছেন তিনি।
চলতি বছরের অক্টোরে শাহজাহান বরিশাল ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে বদলি হয়ে যান। বর্তমানে সেখানেই কর্মরত রয়েছেন। সংসার জীবনে তিনি এক মেয়ের জনক। মেয়ে সামিয়া মেহজাবিন ¯েœহা ঢাকার সিদ্ধেশ্বরীতে ভিকারনূনিসা নূন স্কুলের ছাত্রী। স্ত্রী নাসরিন সুলতানা ঢাকার খিলগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More