চুয়াডাঙ্গা-মেহেরপুরের বিভিন্ন স্থানে ইফতার মাহফিল অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় জেলা পার্টির উদ্যোগে ইফতার ও দোয়া অনুষ্ঠিত হয়। গতকাল শনিবার বিকেল সাড়ে ৫টায় চুয়াডাঙ্গা প্রেসক্লাবে চুয়াডাঙ্গা জেলা জাতীয় পার্টি এ অনুষ্ঠানের আয়োজন করেন। জেলা জাতীয় পার্টির আহ্বায়ক অ্যাড. সোহরাব হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির খুলনা বিভাগীয় সম্পাদক বাবু বিষ্ণুপদ রায়। বিশেষ অতিথি ছিলেন জেলা জাতীয় পার্টির সদস্য সচিব অ্যাড. রবিউল ইসলাম, জেলা জাতীয় পার্টির যুগ্ম-আহ্বায়ক ও সদর উপজেলা জাতীয় পার্টির সভাপতি শাহাবুদ্দিন বিশ^াস খোকন, যুগ্ম আহবায়ক আমিনুল ইসলাম, সদস্য গোলাম মোস্তফা আলো। আরও উপস্থিত ছিলেন সদর উপজেলা জাতীয় পার্টির সেক্রেটারি শওকত হোসেন, সাংগাঠনিক সম্পাদক জোয়াদ আলী মল্লিক, আলমডাঙ্গা উপজেলা জাতীয় পার্টির সভাপতি জাহিদ হোসেন বেল্টু, দামুড়হুদা উপজেলা সভাপতি শহিদুল আলম, সেক্রেটারি জামাল হোসেন, জীবননগর উপজেলা সভাপতি মজিবর রহমান, সেক্রেটারি মুসাব কাক্কা, দর্শনা থানা কমিটির সভাপতি নুরুজ্জামান, সেক্রেটারি হায়দার আলী, জেলা জাতীয় যুব সংহতির সভাপতি বিপ্লব হোসেন, জেলা কৃষক পার্টির সভাপতি আব্দুর রউফ বিশ^াস, জেলা স্বেচ্ছাসেবক পার্টির সভাপতি মাহাবুব আলম, জীবননগর পৌর কমিটির সভাপতি আশাদুল হক, সেক্রেটারি আতিয়ার রহমান, আলমডাঙ্গা পৌর সভাপতি  আতিয়ার রহমান, দর্শনা পৌর কমিটির সিনিয়র সহসভাপতি মজিবার রহমান। শেষে জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান হুসাইন মোহাম্মদ এরশাদের রুহের মাগয়েরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন জেলা ওলামা পার্টির সভাপতি জুলফিকার আলী কলি।

চুয়াডাঙ্গায় তারা দেবী ফাউন্ডেশনের উদ্যোগে ২৫০ জন রোজাদার প্রতিবেশীদের মধ্যে ইফতার বিতরণ করা হয়েছে। গতকাল শনিবার বিকেল সাড়ে ৫ টায় তারাদেবী ফাউন্ডেশন প্রাঙ্গনে (পান্না সিনেমা হল প্রাঙ্গণ) এ ইফতার বিতরণ করা হয়। পবিত্র রমজানের শেষ রোজা পর্যন্ত অর্থাৎ পবিত্র রমজান মাসের নাজাতের দশ দিনব্যাপী তারা দেবী ফাউন্ডেশন রোজাদার প্রতিবেশীদের মধ্যে এ ইফতার বিতরণ কর্মসূচি হাতে নিয়েছে। ইফতার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. জানিফ, পান্না সিনেমা হলের ম্যানেজার আব্দুর রশিদ হিরাসহ ইফতার বিতরণ কাজে অংশ নেয়া ছাত্রলীগের নেতৃবৃন্দ।  ইফতার বিতরণ অনুষ্ঠানের সার্বিক পরিচালনায় ছিলেন তারাদেবী ফাউন্ডেশনের নির্বাহী কর্মকর্তা আলমগীর শিপলু।

জীবননগর ব্যুরো জানিয়েছে, জীবননগরে এসএসসি ৮৭ ও ৯২ ব্যাচের, জীবননগর উপজেলা শিক্ষক সমিতি, মাসুম ব্রিক্স, শাইন ক্লাব ও হাসানুজ্জামান খান পলাশ রাজনৈতিক নেতৃবর্গ, সুধী, জনপ্রতিনিধি, শিক্ষক সমিতির সদস্যবর্গ, এসএসসি ৮৭ ও ৯২ ব্যাচের সহপাঠী ও এলাকাবাসীর সম্মানে ইফতার দোয়া অনুষ্ঠানের আয়োজন করে। গতকাল শনিবার ও গত শুক্রবার এ ইফতার ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এসএসসি ৮৭ ব্যাচের উপজেলা সভাপতি সাংবাদিক জিএ জাহিদুল ইসলাম বাবুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পৌর মেয়র রফিকুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু মো. আব্দুল লতিফ অমল, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম ঈশা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সুলতানা লাকী, সাবেক পৌর মেয়র জাহাঙ্গীর আলম, প্রেসক্লাব সভাপতি এম আর বাবু, হাইস্কুলের প্রধান শিক্ষক আবু সালেহ মো. মুসা ও আবু সাইদ মো. সাদ।

এসএসসি ৮৭ ব্যাচের সহপাঠীদের মধ্যে সদস্য ব্যবসায়ী তৌহিদুর রহমান মিনা, আবু নছর মো. মোস্তফা কামাল, ওলিউল্লাহ সাহেদ, সাংবাদিক জাহিদ জীবন, হাবিবুর রহমান মাস্টার, মাসুদ আলী টিঙ্কু, শাজাহান সিরাজ, তবিবুর রহমান, শহিদুল ইসলাম, আব্দুল হামিদ, আজিমুদ্দিন, ডা. আব্দুল জব্বার, পৌর কাউন্সিলর মাহফুজা খাতুন বিউটি, নাসির উদ্দিন মাস্টার, মফিজ উদ্দিন মাস্টার, ইমদাদুল হক কালু, শিরিনা আক্তার, বিলকিস খাতুন, রেহেনা সুলতানা পাপিয়া, জিন্নাত আরা খুকু প্রমুখ। শেষে দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন জীবননগর আলিম মাদরাসার অধ্যক্ষ মাও. আব্দুল খালেক।

এসএসসি ১৯৯২ ব্যাচের পরীক্ষার ৩০ বছর পূর্তি উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে শুক্রবার বিকেলে কলেজ রোড সংলগ্ন লার্নিং পয়েন্ট সেন্টার ও হাইস্কুল মাঠে পৃথক ইফতার ও দোয়া অনুষ্ঠিত হয়।

জীবননগর উপজেলার প্রায় অর্ধশতাধিক ৯২ ব্যাচের বন্ধুরা এ অনুষ্ঠানে অংশ নেয়। অতীতের স্মৃতিচারণ এ অনুষ্ঠানে নতুনমাত্রা যোগ করে। সামাজিক যোগাযোগ ভিত্তিক এসএসসি ৯২ ব্যাচের উপজেলা সমন্বয়ক জহিরুল ইসলামের সঞ্চালনায় উপস্থিত ছিলেন সাংবাদিক শামসুর রহমান চঞ্চল, আতিয়ার রহমান, দর্শনা সরকারি কলেজের প্রভাষক মফিজুর রহমান লাভলু, সমবায় অফিসার শাহরিয়ার শরিফ কাজল, উথলী ডিগ্রি কলেজের প্রভাষক আসাদুল ইসলাম, জীবননগর ডিগ্রি কলেজের প্রভাষক জসীম উদ্দীন, আমিনুল ইসলাম তারেক, আনোয়ার হোসেন, শিংনগর মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক ফারুক হোসেন, আহসান হাবিব বকুল, ডাবলু, আশরাফুল আলম পল্লব, শরিফুল ইসলাম, জাহাঙ্গীর আলম, জাকির হোসেন ও নাসির উদ্দীন প্রমুখ। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন মুন্সী জাহাঙ্গীর আলম।

জীবননগর উপজেলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সমিতির উদ্যোগে রমজানের পবিত্রতা নিয়ে আলোচনা ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়। গতকাল শনিবার জীবননগর পাইলট মাধ্যমিক বিদ্যালয় হলরুমে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাইলট হাইস্কুলের প্রধান শিক্ষক আবু সালেহ মো. মুছা, প্রধান শিক্ষক তকারুজ্জামান, প্রধান শিক্ষক শামিম আক্তার ও প্রেসক্লাব সভাপতি এম আর বাবু। শিক্ষক মোমিনউদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত ইফতার ও দোয়া অনুষ্ঠানে সহকারী শিক্ষক সমিতির কর্মকর্তা সহকারী শিক্ষক আশাবুর রহমান, খালিদ হোসেন, সাইদুর রহমান, সাইফুল ইসলাম, সাইফুর রহমান, সাহানসিন সবির, মতিয়ার রহমান, নাজিম উদ্দিন ও আশরাফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

জীবননগর শাইন ক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার শাইন ক্লাবের সভাপতি এসএ শরিফুল ইসলাম ছোট বাবুর সভাপতিত্বে অনুষ্ঠিত ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল লতিফ অমল, আব্দুল আজিজ, আব্দুর রাজ্জাক বুদো প্রমুখ। হাফেজিয়া মসজিদের মাসুম ব্রিক্সের উদ্যোগে ইফতার ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। হাজি আবু বকর সিদ্দিক, হাজি আবুল কাশেম, প্রেসক্লাব সভাপতি এম আর বাবুসহ উপজেলার আলেম সমাজ উপস্থিত ছিলেন। মাওলানা আবুজর গিফারী অনুষ্ঠানে দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন এবং পুরতান লক্ষ্মীপুর মসজিদে হাসানুজ্জামান খান পলাশের উদ্যোগে ইফতার ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে এলাকার মুসল্লীবৃন্দ অংশগ্রহণ করেন।

মেহেরপুর অফিস জানিয়েছে, মেহেরপুর সদর উপজেলার শালিকা আল মাদরাসাতুল আরাবিয়া দারুস সুন্নাহ মাদরাসায় ইফতার ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। গতকাল শনিবার আসরের নামাজের পর যমুনা টেলিভিশনের মেহেরপুর জেলা প্রতিনিধি ও মেহেরপুর প্রেসক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক রামিজ আহসানের উদ্যোগে এ আয়োজন করা হয়। এ সময় মেহেরপুর প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক বেন ইয়ামিন মুক্ত, স্বাস্থ্য সহকারী আবু সাঈদ বিপ্লব, সঞ্চয় অধিদপ্তরের উচ্চমান সহকারী আব্দুর রহমান, মাদরাসার প্রতিষ্ঠাতা জব্বারুল ইসলাম, হাফেজ মাওলানা শাহজাহান, সাংবাদিক ইসমাইল হোসেন, তুহিন ইসলাম, মুইন তাজ ওয়ালসহ মাদরাসার ছাত্ররা দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন। দোয়া পরিচালনা করেন মুফতি আশরাফুল ইসলাম রহমানী। এসময় বীর মুক্তিযোদ্ধা প্রয়াত যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলামের স্মরণে দোয়া ও মোনাজাত করা হয়। তার কর্মময় জীবনের বিভিন্ন দিক নিয়েও আলোচনা করেন বক্তারা। বক্তারা আরো বলেন, কল্যাণময় এবং দুর্নীতি মুক্ত সমাজ গড়তে যমুনা টেলিভিশন ভূমিকা রাখবে। সন্ধ্যায় মাদরাসার ছাত্রদের মাঝে ইফতার বিতরণ করা হয়।

মুজিবনগর প্রতিনিধি জানিয়েছেন, মুজিবনগরের সোনার বাংলা সাহায্য সংস্থার প্রধান উপদেষ্টা গোলাম সারোয়ার স্যারের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বিকেলে মুজিবনগর জয়পুর হাফিজিয়া ও এবতেদায়ী মাদরাসায় ইফতার ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন সোনার বাংলা সাহায্য সংস্থার সভাপতি বুলবুল আহম্মেদ সাগর, সদস্য ইয়াছিন, লিটন, সাইদুর, মামুন ও রুবেলসহ সদস্যবৃন্দ ও মাদরাসার ছাত্ররা উপস্থিত ছিলেন। দোয়া পরিচালনা করেন ওই মাদরাসার প্রধান শিক্ষক হাফেজ আরাফাত হোসেন।

কালীগঞ্জ প্রতিনিধি জানিয়েছেন, ঝিনাইদহের কালীগঞ্জে স্বেচ্ছাসেবী যুব সংগঠন ইয়ুথ এগেইনস্ট হাঙ্গারের উদ্যেগে কালীগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায় অসহায় গরীব মানুষের মাঝে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। শনিবার সকালে অর্ধশত পরিবারের মাঝে সেমাই, চিনি, গুড়োদুধ, নুডুলস বিতরণ করে। এ সময় উপস্থিত ছিলেন ফাওজুর রহমান সাবিত, শেখ সাদি, ইতি ব্যানার্জী, আব্দুর রহমান, জয়া বিশ্বাস, নিরা ও মুনিয়া প্রমুখ। ইয়ুথ লিডার ফাওজুর রহমান সাবিত জানান, তারা প্রতি বছর গরীব অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী, শীতবস্ত্র বিতরণ কার্যক্রম করে আসছে। এর আলোকে এবার ঈদে অর্ধশত পরিবারে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More