অবৈধভাবে মাটি উত্তোলন করায় ৫০ হাজার টাকা জরিমানা

দামুড়হুদার চিৎলা বিলমাঠে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

দামুড়হুদা প্রতিনিধি: দামুড়হুদা উপজেলার চিৎলা গ্রামের মাঠে অবৈধভাবে মাটি উত্তোলনের অভিযোগে অভিযান চালিয়েছে ভ্র্যাম্যমাণ আদালত। এ সময় কৃষি জমি থেকে অবৈধপন্থায় মাটি উত্তোলনের অভিযোগে মিন্টু নামের এক মাটি ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক। গতকাল মঙ্গলবার বিকেল আনুমানিক ৪টায় এ রায় দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সজল কুমার দাস।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, দামুড়হুদা উপজেলার চিৎলা বিলমাঠে চিৎলা গ্রামের মিন্টু (৪৫) অবৈধভাবে ভেকু মেশিন দিয়ে মাটি উত্তোলন করে আসছিলো। সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালতের বিচারক দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সজল কুমার দাস। এসময় ঘটনাস্থল থেকে জব্দ করে মাটি উত্তোলনের একটি ভেকু মেশিন ও মাটি বোঝাই ট্রাক্টর। তাৎক্ষণিক ভ্রাম্যমাণ আদালত বসিয়ে মাটি ব্যবসায়ী চিৎলা গ্রামের আব্দুর রবের ছেলে মিন্টুকে অবৈধভাবে মাটি উত্তোলনের দায়ে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর আওতায় ৫০ হাজার টাকা জরিমানার রায় দেয় ভ্রাম্যমাণ আদালতের বিচারক। ভ্রাম্যমাণ আদালতে দ-প্রাপ্ত জরিমানার অর্থ নগদে পরিশোধ করে মুক্ত হয়। ভ্রাম্যমাণ আদালতে সহায়তা করেন দামুড়হুদা সদর ইউনিয়ন পরিষদের মেম্বার হাসান আলী ও মডেল থানা পুলিশের একটি দল।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More