আগস্ট মানেই বাঙালি জাতির হৃদয়ে নেমে আসে শোকের ছায়া

জীবননগর সীমান্ত ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভায় এমপি টগর

জীবননগর ব্যুরো: জীবননগর সীমান্ত ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। শোক দিবসের আলোচনা সভায় স্বাধীনতা বিরোধীদের যড়যন্ত্র মোকাবেলা করতে আওয়ামী লীগের দৃঢ় ঐক্যের কথা পুনর্ব্যক্ত করা হয়। গতকাল শনিবার বিকেল ৫টায় যাদবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বর্ধিত সভার আয়োজন করা হয়। সভায় প্রধান অতিথির বক্তব্যে চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজি আলী আজগার টগর বলেন, আগস্ট মাস এলেই বাঙালি জাতির হৃদয়ে নেমে আসে শোকে ছায়া। আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতে স্বাধীনতা বিরোধী বিএনপি-জামায়াত এ মাসটিকে বেছে নেয়। ১৯৭৫ সালে ১৫ আগস্ট বাঙালি জাতির হৃদয়ের স্পন্দন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সকল সদস্যকে নির্মমভাবে হত্যা করে। শুধুমাত্র বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহেনা দেশের বাইরে অবস্থান করায় প্রাণে বেঁচে যান। এ মাসেই ১৭ আগস্ট স্বাধীনতা বিরোধী শক্তি যড়যন্ত্র করে একযোগে দেশের ৬৩ জেলায় বোমা হামলা চালিয়েছিলো। এরপরই ২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউয়ের সামনে আওয়ামী লীগের জনসভায় গ্রেনেড হামলা চালিয়ে আজকের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করা হয়।

সীমান্ত ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল মালেক মোল্লার সভাপতিত্বে সভায় এমপি টগর বলেন, আমরা দেখতে পাচ্ছি ইউক্রেন ও রাশিয়া যুদ্ধের প্রভাবে গোটা বিশ্বের অর্থনৈতিক অবস্থা টালমাটাল। এই যুদ্ধের কারণে তেল, গ্যাস, জ্বালানিসহ সব সেক্টরে দাম বৃদ্ধি পেয়েছে। জ্বালানি সঙ্কটে বিদ্যুৎ উৎপাদনে কিছুটা স্থবিরতা আসায় একটু আধটু লোডশেডিং হচ্ছে। অথচ বিএনপির নেতারা এই ইস্যুকে প্রাধান্য দিয়ে সাধারণ মানুষকে উসকে দিয়ে সরকার উৎখাতের যড়যন্ত্র করছে।

বিএনপির ষড়যন্ত্রের জবাব দিয়ে হাজি আলী আজগার টগর এমপি বলেন, বিএনপির নেতারা নিজেরাই হাতে হারিকেন তুলে নিয়েছেন। তাদের নেতা-কর্মীদের বলতে চাই ক্ষমতায় থেকে বিদ্যুৎ উৎপাদনে আপনারা কি করেছেন এই দেশের মানুষ তা হাড়ে হাড়ে টের পেয়েছে। তিনি বলেন, ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতাই এসে বিএনপি আমলে উৎপাদিত ১ হাজার ৬০০ মেগাওয়াট বিদ্যুৎ পেয়েছিলাম। মাত্র ৫ বছরের আওয়ামী লীগের শাসনামলে এই বিদ্যুৎ উৎপাদন বাড়িয়ে ৪ হাজার ২০০ মেগাওয়াট করা হয়। আবার আওয়ামী লীগ ২০০৮ সালে ক্ষমতায় এসে বিদ্যুৎ পায় ৩ হাজার মেগাওয়াট। তারপর আওয়ামী লীগের সাড়ে ১৩ বছর ক্ষমতায় থেকে ২৬ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করে নজির স্থাপন করেছে। আজ আন্তর্জাতিক সঙ্কটে বিদ্যুৎ উৎপাদনে কিছুটা কমে আসায় বিএনপি হারিকেন নিয়ে আন্দোলন গড়ে তুলতে চায়। তিনি বলেন, এদেশের মানুষ এখন সবকিছু বুঝে আওয়ামী লীগকে বারবার নির্বাচিত করেছে। দেশের প্রতি যখন এতো দরদ তখন ক্ষমতায় থেকে এদেশের মানুষকে ঠকিয়ে নিজেদের আখের গুছিয়ে দেশকে তলাবিহীন ঝুড়ি উপাধিতে ভূষিত করেছিলেন কেনো। আগামীতে রাজনৈতিকভাবে সকল ষড়যন্ত্রের দাতভাঙা জবাব দেয়ার হুশিয়ার উচ্চারণ করেন তিনি।

বর্ধিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি গোলাম মোর্তুজা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু মো. আব্দুল লতিফ অমল, দর্শনা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলি মুনসুর বাবু, জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজি হাফিজুর রহমান। সভায় ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More