আরআরএফ মেহেরপুর শাখাকে ১০ হাজার টাকা জরিমানা

মেহেরপুর অফিস: করোনা ভাইরাসের সংক্রমনরোধে প্রশাসনের বেধে দেয়া কঠোর বিধি-নিষেধের মধ্যে সরকারি নির্দেশনা অমান্য করে ঋণের কিস্তি আদায় করায় আরআরএফ মেহেরপুর শাখাকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল শুক্রবার দুপুরের দিকে শহরের ওয়াবদা রোডস্থ আরআরএফ’র জোন অফিসে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন মেহেরপুর জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী মোহাম্মদ অনিক ইসলাম। কঠোর লকডাউনের মধ্যেও ঋণের কিস্তি আদায় করার অভিযোগ প্রমাণিত হওয়ায় এনজিও আরআরএফ মেহেরপুর শাখাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
জেলা করোনা প্রতিরোধ কমিটির সিধান্ত মোতাবেক লকডাউন চলাকালীন সময়ে ঋণের কিস্তি আদায় না করার ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করা হয় এবং এনজিওগুলোকে জানিয়ে দেয়া হয়। তা সত্ত্বেও আরআরএফ সরকারি এই নিষেধাজ্ঞা অমান্য করে লকডাউন চলাকালে এ পর্যন্ত ১০ লক্ষ ৮৭ হাজার টাকা আদায় করে।
এদিকে গোপন সূত্রে খবর পেয়ে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী মোহাম্মদ অনিক ইসলামের নেতৃত্বে বাংলাদেশ সেনাবাহিনী ও পুলিশের সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত মেহেরপুর আরআরএফ’র জোন অফিসে অভিযান চালায়। এসময় ঋণের কিস্তি আদায়ের বিষয়টি সত্য প্রমাণিত হওয়ায় রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মুল আইন ২০১৮ এর ২৫ (২) ধারায় ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
বাংলাদেশ সেনাবাহিনী যশোর সেনানিবাস ২৭ ফিল্ড আর্টিলারি রেজিমেন্টের লেঃ শাদমান ইকবাল সহ সেনাবাহিনী ও পুলিশের সদস্যরা এ সময় সেখানে উপস্থিত ছিলেন।

 

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More