আলমডাঙ্গায় ৫ হাজার মিটার কারেন্ট জালে আগুনঃ চায়না গিটি জালের বিরুদ্ধে প্রশাসনিক অভিযান দাবি

আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গায় প্রায় ৫ হাজার মিটার কারেন্ট জাল জব্দ ও ৪ জনকে জরিমানা করা হয়েছে। ৪ আগস্ট বুধবার সহকারী কমিশনার (ভূমি) হুমায়ুন কবীর ও উপজেলা মৎস্য কর্মকর্তা ফাতেমা কামরুন্নাহার আঁখির নেতৃত্বে আলমডাঙ্গা কাছারি বাজার মসজিদের সামনের মার্কেটে অভিযান চালিয়ে অবৈধ কারেন্ট জাল উদ্ধার করে তাতে অগ্নিসংযোগ করেন।
জানাগেছে, আলমডাঙ্গা কাছারি বাজারের ব্যবসায়ী নজরুল ইসলাম, আয়ুব আলী, মোমিন আলী ও মতিন আলী বেশ কিছুদিন ধরে কারেন্ট জাল বিক্রয় করে আসছে। এমন সংবাদে উপজেলা সহকারী কমিশনার ভ’মি ও উপজেলা মৎস্য কর্মকর্তা অভিযান চালান। এসময় কাছারি বাজারের ৪জনের নিকট থেকে প্রায় ৫ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয় এবং তাদেরকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়েছে। পরে জব্দকৃত কারেন্ট জাল পুড়িয়ে দেওয়া হয়েছে। এসময় উপস্থিত ছিলেন আলমডাঙ্গা থানার এসআই সুফল কুমার, মৎস্য সম্প্রসারন কর্মকর্তা আব্দুল মালেক, সম্প্রসারন কর্মকর্তা শাহিনা আক্তার, ক্ষেত্রসহকারী হাবিবুর রহমান, সোহেল রানা।
অন্যদিকে, দাবি উঠেছে চায়না দোয়াড়ি বলে পরিচিত চায়না গিটি জাল উদ্ধারে অভিযান পরিচালনার। আলমডাঙ্গা কুমার নদে এক শ্রেণির মাছ শিকারীরা নির্বিবাদে চায়না গিটি জাল ব্যবহার করে খাওয়ার অনুপযুক্ত ক্ষুদে ক্ষুদে মাছ শিকার করছে। ফলে কুমার নদ মাছশূন্য হয়ে পড়ার আশঙ্কা করছেন সচেতনমহল। এই অবৈধ চায়না গিটি জালের দৌরাত্ব দূর করতে সচেতন মহল প্রশাসনের অভিযান দাবি করেছেন।

এছাড়া, আরও পড়ুনঃ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More