আলমডাঙ্গা ও জীবননগরে বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ সম্পন্ন

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার আলমডাঙ্গা ও জীবননগরে বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা শেষে পুরস্কার বিতরণ করা হয়েছে। গতকাল সোমবার উপজেলা প্রশাসনের আয়োজনে এবং ঢাকা বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের সহযোগিতায় দুদিনব্যাপী অনলাইন কুইজ প্রতিযোগিতা সম্পন্ন হয়।

আলমডাঙ্গা ব্যুরো জানিয়েছে, আলমডাঙ্গায় করোনা প্রাদুর্ভাবের মাঝেও উপজেলার মাধ্যমিক পর্যায়ে সকল বিদ্যালয়ের অংশগ্রহণের মাধ্যমে দুদিনব্যাপী বিজ্ঞান বিষয়ক অনলাইন কুইজ প্রতিযোগিতা ২০২০ অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সহযোগিতায় অনুষ্ঠিত হয়েছে। দুদিনব্যাপী বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতায় বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা জুম অ্যাপের মাধ্যমে অংশগ্রহণ করেন। দুদিনব্যাপী উপজেলা পর্যায়ে অনলাইন বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতায় সকল বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করে ১ ঘণ্টা সময়ে ১০০ নম্বরের উত্তর প্রদান করেন। বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ১ম স্থান অধিকার করেছে মুন্সিগঞ্জ একাডেমি, ২য় স্থান অধিকার করেছে আলমডাঙ্গা একাডেমি (আল ইকরা ক্যাডেট একাডেমি), ৩য় স্থান অধিকার করেছে ব্রাইট মডেল স্কুল। কুইজ প্রতিযোগিতায় উপজেলা নির্বাহী অফিসার মো. লিটন আলীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া মমতাজ, আলমডাঙ্গা উপজেলা একাডেমিক সুপারভাইজার ইমরুল হক, আলমডাঙ্গা সরকারি কলেজের গণিত বিভাগের প্রভাষক ফারুক হোসেন প্রমুখ।

জীবননগর ব্যুরো জানিয়েছে, জীবননগর উপজেলায় অনলাইনে বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। মাধ্যমিক পর্যায়ের ছাত্র-ছাত্রীদের নিয়ে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। গতকাল সোমবার অনুষ্ঠিত পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে ক্রেস্ট তুলে দেন উপজেলা চেয়ারম্যান হাজি হাফিজুর রহমানসহ অতিথিবৃন্দ। দুপুরে উপজেলা হলরুমে উপজেলা নির্বাহী অফিসার এসএম মুনিম লিংকনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ফিরোজ হোসেন ও জীবননগর উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম ঈশা। উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার দিনেশ চন্দ্র পাল, উপজেলা সমবায় অফিসার মোতাহার হোসেন, অ্যাকাডেমিক সুপারভাইজার  সৈয়দ আব্দুল জব্বার ও উপ-সহকারী জনস্বাস্থ্য প্রকৌশলী রাজিব হোসেন রাজু প্রমুখ। জাতীয় বিজ্ঞান ও যাদুঘরের সহযোগিতায় জীবননগর উপজেলা প্রশাসন এ প্রতিযোগিতার আয়োজন করে বলে জানা যায়। অনলাইন বিজ্ঞান বিষয়ক এ কুইজ প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেছে হাসাদাহ মাধ্যমিক বিদ্যালয়। দ্বিতীয় স্থান অধিকার করেছে জীবননগর সরকারি মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও তৃতীয় স্থান অধিকার করে জীবননগর পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়। অতিথিবৃন্দ বিজয়ী বিদ্যালয়ের দলপতিদের হাতে ক্রেস্ট তুলে দেন।

এছাড়া, আরও পড়ুনঃ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More