ঐতিহাসিক মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন আগামীকাল

কে হবেন সভাপতি সম্পাদক : চলছে নানামুখি জল্পনা কল্পনা
মুজিবনগর থেকে শেখ শফি: দীর্ঘ ৭-৮বছর পর আগামীকাল সোমবার মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। কে হবেন সভাপতি, কে হবেন সাধারণ সম্পাদক সেই হিসাব করছেন নেতা কর্মীরা। সভাপতি প্রার্থী হিসেবে বর্তমান সভাপতি ও উপজেলা চেয়ারম্যান জিয়া উদ্দিন বিশ্বাস, জেলা আওয়ামী লীগের সদস্য রফিকুল ইসলাম তোতা। সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন মহাজনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেজাউর রহমান নান্নু, মুজিবনগর উপজেলা যুবলীগের সভাপতি কামরুল হাসান চাদু। রফিকুল ইসলাম তোতা সভাপতি দাঁড়াবেন বলে তিনি জানান। তিনি বলেন, আমি স্বাধীনতার পর থেকে এ আওয়ামীলীগের বিভিন্ন সময় বিভিন্ন আওয়ামী লীগের কমিটির পদে থেকে জাতীয় ও স্থানীয় ভোটের সময় নির্বাচন পরিচালনার দায়িত্ব পালন করে আসছি। আমি বর্তমানে জেলা আ.লীগের নির্বাহী কমিটির সদস্য।
বর্তমান মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিয়াউদ্দীন বিশ্বাস সভাপতি হিসেবে প্রার্থী হচ্ছেন বলে জানান, তিনি বলেন, আমি দীর্ঘদিন থেকে এ সংগঠনটি সভাপতির দায়িত্ব পালন করে আসছি এবং বাগোয়ান ইউনিয়নের চারবার নির্বাচিত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে এসেছি। আমি এখন মুজিবনগর উপজেলার বর্তমান চেয়ারম্যান।
সাধারণ সম্পাদক প্রার্থী কামরুল হাসান চাঁদু বলেন, আমি কোনো প্যানেলের নয়। তবে মন্ত্রীর বাইরেও নয়। আমি ২০১৫ সালের উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করিছি। তবে এবার আশা করছি নেতাকর্মীরা সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করবেন। আমি মুজিবনগর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান।
এদিকে মহাজনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেজাউর রহমান নান্নু তিনি বলেন, আমি মুজিবনগর উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক প্রার্থী, জিয়াউদ্দীন বিশ্বাসের প্যানেলে। আমি ইতোপূর্বে জেলা যুবলীগের যুগ্ম-সম্পাদকের দায়িত্ব পালন করে আসছি। আমার পিতা দীর্ঘদিন মেহেরপুর জেলা আ.লীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন এবং তিনি ছিলেন একজন মুক্তিযোদ্ধার সংগঠক। গত ২০১৫ সালে ২৩ ফেব্রয়ারি মুজিবনগর আ¤্রকাননে মুজিবনগর উপজেলা আ.লীগের কমিটি গঠন হয় গোপন ব্যালটের মাধ্যমে। সভাপতি নির্বাচিত হন বর্তমান উপজেলা চেয়ারম্যান জিয়াউদ্দীন বিশ্বাস ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন বর্তমান মহাজনপুর ইউপি চেয়ারম্যান আমান হোসেন মিলু।

এছাড়া, আরও পড়ুনঃ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More